বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাতের পর তাঁদের তৃণমূলে প্রত্যাবর্তনের সম্ভাবনা জোরালো হয়েছে।যদিও প্রায় ঘণ্টাখানেকের বৈঠকের তৃণমূলের যোগদানের কথা সরাসরি স্বীকার করেননি শোভন-বৈশাখী।কিন্তু শোভনের বক্তব্যের বুঝিয়ে দিয়েছে,আগামী দিনে আবারও শাসক দলের ফিরতে চলেছেন তিনি।

 

নবান্ন থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Banerjee) জানিয়েছিলেন, আজ রাজনৈতিক বৈঠকি হয়েছে।তিনি খুব খুশি শোভন চট্টোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে যে অভিমানের প্রাচীর ছিল তা আজ ভেঙে গিয়েছে। আর এর মধ্যেই রত্না চট্টোপাধ্যায়ের বিষয়ে প্রশ্ন উঠে এলেই সরাসরি এড়িয়ে যান যুগল।

 

এদিকে শোভনবাবুর তৃণমূলে কামব্যাক করার প্রসঙ্গ উঠলে বুধবার বেহালা পূর্বের বিধায়ক রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee) তাকে সাধুবাদ জানানোর সাথে, বিজেপিতে শোভনবাবুর যোগদানের প্রসঙ্গ নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। রত্নাদেবীর কথায়, “দিদি তো ওনাকে বিজেপিতে যেতে বলেন নি।কী ভেবে গিয়েছিলেন?আমি আশা করছি এরপর থেকে ভেবেচিন্তেই সিদ্ধান্ত নেবেন।” তিনি আরোও বলেন, ভুল করলে দিদি সবাইকেই বকেন। উনি যদি পারেন তাহলে উনি দল করুন। রাজনীতিতে এখনো পর্যন্ত উনার অনেক কিছুই দেওয়ার রয়েছে। হঠাত্‍ করে দল ছেড়ে চলে গেলেন আবার দলে ফিরে আসলেন। আমার মনে হয় একবার দল ছেড়ে চলে যাওয়া, হঠাত্‍ করে আবার যোগদান করা বিষয়টি বোধহয় ঠিক নয়। তবে উনি যখন বলছেন উনি এবার দিদির পরামর্শমতো কাজ করবেন,তাহলে আর ভবিষ্যতে ভুল করবেন না বলেই মনে হয়।”এর সাথে এদিন তিনি স্পষ্ট করে সংবাদমাধ্যমের সম্মুখীন হয়ে জানিয়ে দেন,-“আমার জীবনে শোভন-বৈশাখীর (Sovan-Baishakhi) কোনও প্রভাব বা সম্পর্ক নেই। দলে ফিরলে একমঞ্চ শেয়ার করতে কোনও অসুবিধা নেই।”

 

এদিকে শোভনের তৃণমূলে ফেরার প্রসঙ্গে রত্নার বাবা তথা মহেশতলার বিধায়ক দুলাল দাস (Dulal Das) বলেছেন, “এ ব্যাপারে আমি ব্যক্তিগত ভাবে কোনও মন্তব্য করব না। তবে দিদি যা মনে করবেন, তা দলের সিদ্ধান্ত। দলের উপরে তো কেউ নয়।”

 

 

আরো পড়ুন:Bharat Bandh:অগ্নিপথের বিরোধিতায় আজ ভারত বনধ,পুলিশকে সতর্ক থাকার নির্দেশ নবান্নের!