গোটা দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ(Covid 19)। মহারাষ্ট্র, তামিলনাড়ু ইত্যাদি রাজ্যগুলির পাশাপাশি পশ্চিমবঙ্গেও এক লাফে অনেকটাই বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৪০০ পেরিয়েছে। আক্রান্তদের মধ্যে শুধু মাত্র কলকাতাতেই আক্রান্তের সংখ্যা প্রায় ২০০।

করোনার হঠাৎ এত বাড়বাড়ন্তে উদ্বেগ বাড়ছে স্বাস্থ্যকর্তাদের। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে মঙ্গলবার একটি বুলেটিন রিপোর্ট প্রকাশ করা হয়েছে। সেই রিপোর্টে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত(Covid 19) হয়েছেন ৪০৬ জন। আক্রান্তদের সংখ্যা সোমবারের প্রায় দ্বিগুণ।

কলকাতায় আক্রান্তের সংখ্যা ১৯১ জন। কলকাতার পর তালিকায় নাম রয়েছে উত্তর ২৪ পরগনার। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১০৪ জন। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে করোনা আক্রান্তের(Covid 19) সংখ্যা ২৫ জন। অন্যদিকে রাজ্যের চারটি জেলা অর্থাৎ কালিম্পং, মুর্শিদাবাদ, বাঁকুড়া এবং পুরুলিয়ায় নতুন করে করোনা আক্রান্তের হদিশ মেলেনি।

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একজনের। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২১,২১০ জনের। রাজ্য স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ১২০ জন। বর্তমানে রাজ্য সুস্থতার হার ৯৮.৮৪ শতাংশ। বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৩২৯ জন। আক্রান্তদের মধ্যে ২২৭৯ জন হোম আইসোলেশন এর রয়েছেন এবং ৫০ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।