সোমবার দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফের একের পর এক বিষয় নিয়ে বিস্ফোরক মূলক মন্তব্য করেন বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।বারবার মমতা সরকারকে নানারকম ভাবে কটাক্ষ করতে ছাড়েন না দিলীপ বাবু।এবারও তার ব্যতিক্রম হল না।একেবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘খোকাবাবু’ বলে কটাক্ষ করলেন তিনি।হটাৎ উঠল কেনো এই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম?

 

জানা যায় মঙ্গলবার রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে অভিষেক বন্ধোপাধ্যায়ের বৈঠক আছে।সাংবাদিকরা সেই নিয়ে প্রশ্ন করলেই দিলীপ বাবু বলেন,- ত্রিপুরা, গোয়া এবং উত্তরপ্রদেশে গিয়ে দেখলেন কোনো সুবিধা হলো না।তাই রাষ্ট্রপতি শাসনের কিছু করার নেই, কেউ মমতার সঙ্গে থাকছে না দেখেই খোকাবাবুকে পাঠাচ্ছেন মমতা,বলে কটাক্ষ করেন তিনি।

 

বিভিন্ন সময় রাজ্যে সন্ত্রাসবাদীদের বাড়বাড়ন্ত লক্ষ্য করা যাচ্ছে বলে অভিযোগ করে বিরোধীরা। যদিও বা সরকারের পক্ষ থেকে সেই অভিযোগ খণ্ডন করে দেওয়া হয়। আর এই পরিস্থিতিতে রাজ্যের একাধিক জেলা মাওবাদী হটস্পট এলাকা হয়ে উঠছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।সেদিক থেকে এবার রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ।তিনি বলেন,কেন্দ্রীয় সরকারের কড়া ব্যবস্থার কারণে প্রকাশ্যে গুলি, বন্দুক নিয়ে অনেকে লড়াই করতে পারছে না। কিন্তু পশ্চিমবঙ্গ হচ্ছে লুকিয়ে থাকা সব থেকে ভালো জায়গা। সারাদেশের টেরোরিস্ট গ্রুপ, গ্যাংস্টাররা এখানে এসেছে। কারণ সরকার তাদের গায়ে হাত দেয় না। এতে তাদের রাজনৈতিক লাভ হয়।

 

এছাড়াও ‘ন্যাশনাল হেরাল্ড’ মামলায় রাহুল গান্ধিকে দফায় দফায় জেরা এবং ‘অগ্নিপথ প্রকল্প’-এর বিরোধিতায় রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছে কংগ্রেস৷ এই বিষয়ে প্রশ্ন করা হলে কংগ্রেসের অস্তিত্ব নিয়েই কটাক্ষ করে তিনি বলেন,-“ভালই হয়েছে ৷ এখন রোদ নেই ৷ ঠান্ডা ঠান্ডা আছে ৷ আন্দোলন না-করলে মানুষ বুঝবে কীভাবে যে কংগ্রেস আছে”।অগ্নিপথবিরোধী আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে দিলীপ বলেন, এর পিছনে বিরাট রাজনৈতিক চক্রান্ত হচ্ছে এখন বোঝা যাচ্ছে৷অনেকে অ্যারেস্টও হয়েছে। বহু লোক রাস্তায় নেমেছিলেন চাকরির জন্য যাদের চাকরিতে অ্যাপিল করার বয়সী নেই। বিরোধীরা যারা চক্রান্ত করেছিল আন্দোলন করতে পথে নেমেছিল তাদের বিরুদ্ধে এফআইআর হবে আর অন্য কোথাও আগামী দিনে তারা চাকরি পাবে না। তাই অন্যের কথায় না নিচে ভেবে চিনতে করা উচিত।

 

আরো পড়ুন:Dilip Ghosh:’কেউ মুরগী হতে চাইবে না’ রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কটাক্ষ দিলীপের!