আজ অর্থাৎ সোমবার অগ্নিপথ বিরোধিতায় ভারত বনধের (Bharat Bandh) ডাক দিয়েছে বেশ কয়েকটি সংগঠন।এদিকে দেশ জুড়ে বেশ কিছুদিন ধরে যেভাবে অগ্নিপথের বিরোধিতায় অগ্নিগর্ভ হয়ে উঠেছে বেশ কয়েকটি জায়গা।এই বনধের সমর্থনে আবার যাতে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তার জন্য কড়া নির্দেশ দিয়েছে নবান্ন। ইতিমধ্যেই কড়া নজরদারিতে রেখেছে হাওড়া স্টেশন, হাওড়া ব্রিজ, শালিমার স্টেশন, সাঁতরাগাছি জংশনের মতো গুরুত্বপূর্ণ জায়গাগুলোকে।নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসন, থানা ও পুলিশকে। বিশেষ সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি ডিভিশনের কমিশনার, জেলা পুলিশ সুপার ও আইসিকে।

 

রাজ্যের স্বরাষ্ট্র দফতর ইতিমধ্যেই জারি করেছে বিজ্ঞপ্তি।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নীতিগত কারণের জন্য রাজ্য কোনও বনধকেই সমর্থন করে না। নির্দেশ, বনধ যাতে জনজীবনে প্রভাব ফেলতে না পারে। সেই সঙ্গে বলা হয়েছে, আইনশৃঙ্খলা বজায় রাখতে সবসময় সতর্ক থানার কথা। রাজ্য ও কেন্দ্রের প্রতিটি সরকারি দফতরে পর্যাপ্ত নিরাপত্তার জন্য। বিশেষ লক্ষ্য রাখতে বলা হয়েছে ট্রাফিক সমস্যা যাতে না হয়, সেদিকেও লক্ষ্য রাখতে।

 

মূলত জানা যায়,সোশাল মিডিয়ার মাধ্যমে দেশের বেশ কয়েকটি রাজ্যে আজ ভারত বনধের (Bharat Bandh) ডাক দেওয়া হয়।২৪ ঘণ্টার ভারত বনধের ডাক দিয়েছে কয়েকটি গণ সংগঠন। সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে বিভিন্ন রাজ্য প্রশাসন। বিহারের ১৭টি জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। বিক্ষোভের আশঙ্কায় বিহারে আজ বন্ধ ট্রেন চলাচল। ৩৫টি হোয়াটসঅ্যাপ গ্রুপ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে হোয়াটসঅ্যাপগুলি গ্রুপ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার।এদিকে এ রাজ্যে সেভাবে বিক্ষোভের আগুন না ছড়ালেও সতর্ক থাকছে নবান্নও।

 

আরো পড়ুন:Agnipath: অগ্নিপথ ইস্যুতে বিক্ষোভ দমাতে বিহারের বড় অংশে বন্ধ করে দেওয়া হলো ইন্টারনেট