ইতিমধ্যেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিতালি রাজ। নেটমাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি। তার পরেই এক দিনের ক্রিকেটে অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। তিনি ঠারেঠারে বুঝিয়ে দিলেন, মিতালি অবসর নেওয়ায় তিনি হাঁফ ছেড়ে বেঁচেছেন। মিতালি থাকায় অনেক সিদ্ধান্ত নিতে অসুবিধা হচ্ছিল তাঁর। ভাবনাচিন্তার ফারাক থাকছিল, যার প্রভাব পড়ছিল দলের উপরেও। ফলে মিতালি অবসর নেওয়ায় কোনও সিদ্ধান্ত নিতে তাঁর আর দেরি হবে না।

সুত্রের খবর, এক সাংবাদিক বৈঠকে হরমনপ্রীত (Harmanpreet Kaur) বলেন, “আগে দু’জন অধিনায়ক থাকায় অনেক বিষয়ই আলাদা ছিল। আমরা দু’জনে অন্য ধরনের ভাবনা-চিন্তা করতাম। এর প্রভাব সতীর্থদের উপরেও পড়ত। এখন আমি এবং আমার সতীর্থদের কাছে গোটা ব্যাপারটা অনেক বেশি পরিষ্কার হয়ে যাবে। আমরা কোনও সিদ্ধান্ত নিয়েই আর দ্বিধাবোধ করব না। অনেক খোলামনে সব আলোচনা করা যাবে।”

আরও পড়ুন: Igor Stimac: কোহলী-রোহিতদের নিয়ে আতঙ্কে স্তিমাচ

তবে এর পাশাপাশি সাংবাদিক বৈঠকে ভালো ভালো কথাও বলেছেন হরমনপ্রীত (Harmanpreet Kaur)। তিনি বলেন, “প্রথম বার মিতালিদিকে ছাড়া এক দিনের ক্রিকেট খেলতে যাচ্ছি। ওর জায়গা কেউ পূরণ করতে পারবে না। সব সময়ই ওর অভাব অনুভব করব। তবে দলের প্রত্যেকের মধ্যে ভাল বোঝাপড়া তৈরি হয়ে গিয়েছে। আরও সুসংবদ্ধ দল হিসেবে গড়ে ওঠার জন্য এই রকম একটা সফর খুবই জরুরি। আমরা নিজেদেরও পরীক্ষা করে নিতে পারব।”