দেশে একনাগাড়ে বেড়ে চলেছে করোনা সংক্রমণ(Covid-19)। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়। রিপোর্ট অনুসারে রবিবার ভারতে ১২,৮৯৯ টি নতুন করোনা সংক্রমণের খোঁজ মিলেছে। ফলে এই মুহূর্তে দেশে করোনা সংক্রমনের মোট সংখ্যা ৪,৩২,৯৬,৬৯২ এ পৌঁছেছে।

করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ৭২,৪৭৪। বিশেষ করে চিকিৎসকদের চিন্তা বাড়িয়ে একদিনে কোভিড আক্রান্ত(Covid-19) হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। বর্তমানে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫,২৪,৮৫৫। মৃত ১৫ জনের মধ্যে কেরালার বাসিন্দা সাতজন, দিল্লির তিনজন, মহারাষ্ট্রের ২ জন এবং মধ্যপ্রদেশ, পাঞ্জাব ও রাজস্থান এর একজন করে রয়েছেন।

এই মুহূর্তে দেশের সুস্থতার হার ৯৮.৬২%। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর দেশে এখন দৈনিক পজিটিভিটির হার ২.৮৯% এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ২.৫০%। এখনো পর্যন্ত দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪,২৬,৯৯,৩৬৩ জন। দেশে করোনার(Covid-19) ফলে মৃত্যুর হার ১.২১ শতাংশ।

জানা যাচ্ছে এখনো পর্যন্ত দেশে ১৯৬.১৪ কোটি করোনার টিকা দেওয়া হয়েছে। এযাবত দেশে মোট ৮৫.৭৮ কোটি টেস্ট করা হয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ৪৬ হাজার ৩৮৭ টি পরীক্ষা করা হয়েছে।