এবারের আইপিএল থেকেই দুর্ধর্ষ ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। শুক্রবারও দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন তিনি। মাঝে কেটে গিয়েছে ১৬টি বছর। তবুও বদলাননি দীনেশ কার্তিক। তাঁকে এক সময় হিসাবের বাইরেই ফেলে দিয়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সমর্থকেরা। কার্তিক হাল ছাড়েননি। বিশ্বকাপে দেশের হয়ে খেলার স্বপ্ন দেখছেন। কার্তিকের এই লড়াকু মানসিকতাকেই কুর্নিশ করলেন হার্দিক পাণ্ড্য।

শুক্রবার রাজকোটে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ভারত। সুত্রের খবর, ম্যাচের পর কার্তিকের (Dinesh Karthik) সঙ্গে আলাপচারিতায় হার্দিকের মন্তব্য, “একদম মন থেকে বলছি, তুমি আমার মতো অনেক ক্রিকেটারদের অনুপ্রেরণা জুগিয়েছ। তুমি দলের বাইরে থাকার সময় অনেক কথা হত। তখন অনেকে তোমাকে হিসাবের বাইরে রেখে দিয়েছিল। সব ভুল প্রমাণ করে তুমি ফিরে এলে।”

আরও পড়ুন: Sunil Gavaskar: দীনেশ কার্তিকের প্রসঙ্গে গম্ভীরের সমালোচনায় গাওস্কর

হার্দিক কার্তিকের‌ ((Dinesh Karthik) প্রসঙ্গে আরও বলেছেন, “তোমার সঙ্গে আগেকার সেই সব কথাবার্তা আজ মনে পড়ছে। বলেছিলে তোমার আসল লক্ষ্য হল আবার ভারতীয় দলের হয়ে খেলা। বিশ্বকাপে অংশ নেওয়া। নিজের সেরাটা দেওয়ার জন্যে রাজি ছিলে তুমি। আজ তোমাকে সেগুলো অর্জন করতে দেখে খুব ভাল লাগছে। অনেকে তোমার এই লড়াই থেকে শিক্ষা নেবে। তোমার জন্যে প্রচণ্ড গর্বিত।”