রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তত্‍পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২দিনের সফরে দিল্লি গিয়ে পৌঁছেছেন পাওয়ারের বাসভবনে। আজ কনস্টিটিউশন ক্লাবে বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে বৈঠক করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়।জানা যায় বৈঠকে থাকছেন বাম-কংগ্রেসের প্রতিনিধিরাও।

 

যদিও সূত্রের খবর, আজকের বৈঠকে যোগ দেবেন না তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি ও আম আদমি পার্টির কোনও প্রতিনিধি। সূত্রের খবর, বিরোধী দলগুলি প্রার্থী ঠিক করার পরই তাদের মতামত জানাবে আপ।

 

তবে যে সমস্ত নেতারা মমতার ডাকা বৈঠকে যোগ দিতে পারে বলে মনে করা হচ্ছে,তাঁরা হলেন জেডিএস নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়, তাঁর ছেলে এইচ ডি কুমারস্বামী, আরএলডি-র নেতা জয়ন্ত চৌধুরী, পিডিপি প্রধান মেহবুবা মুফতি। এছাড়াও বৈঠকে যোগ দিতে পারেন ডিএমকে প্রধান ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন, শিবসেনার সুভাষ দেশাই। সমাজবাদী পার্টি ও ন্যাশনাল কনফারেন্স দলের নেতারাও বৈঠকে যোগ দিতে পারেন। কংগ্রেসের তরফে বৈঠকে যোগ দেবেন মল্লিকার্জুন খাড়গে, জয়রাম রমেশ, রণদীপ সিং সুরজেওয়ালা।

 

উল্লেখ্য, গতকালই দিল্লি উড়ে গিয়েছেন মমতা। তৃণমূল নেত্রী তার পর বৈঠক করেছেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের সঙ্গে। এদিকে,আবার বৈঠকের আগেই সরে দাঁড়ালেন তেলঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধান তথা মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এ দিন তিনি সাফ জানিয়ে দেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে তিনি যোগ দেবেন না।

 

আরো পড়ুন:Mamata Banerjee:তবে কি আচার্য পদে এবার মুখ্যমন্ত্রী? জোর জল্পনা!