বুধবার বিকেলে দক্ষিণবঙ্গে বর্ষা(Monsoon) প্রবেশ করার সম্ভাবনা রয়েছে। মৌসুমী বায়ু এখনো উত্তরবঙ্গে আটকে এবং দক্ষিনে এর প্রভাব অনেকটাই কম। তবে আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে মৌসুমি বায়ুর প্রভাব বাড়তে পারে। ফলে বাড়তে পারে বৃষ্টি।

আবহাওয়া দফতর জানিয়েছে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে শুক্রবারের পর থেকে বৃষ্টিপাত আরো বাড়তে পারে। জানা যাচ্ছে শিলিগুড়ি থেকে মালদার দিকে মৌসুমী বায়ু রয়েছে। আগামীকাল দক্ষিণবঙ্গের দিকে এগিয়ে আসতে পারে মৌসুমী বায়ু, সাথে বাড়তে পারে বৃষ্টিপাত(Monsoon)।

বুধবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের অধিকাংশ এলাকা জুড়ে আকাশ মেঘলা থাকবে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি(Monsoon) হতে পারে। সাথে বইবে ঝড়ো হাওয়া। বুধবারের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির মধ্যে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রির মধ্যে। আগামীকাল উত্তরবঙ্গের বেশকিছু জেলা অর্থাৎ জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার সহ বিভিন্ন অংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকাল দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে আগামীকাল বিকেল থেকেই মৌসুমী বায়ু ওড়িশা এবং ঝাড়খণ্ডের দিকে এগিয়ে যাবে। আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক অংশে বিকালের আগে পর্যন্ত আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।