গত ম্যাচে কম্বোডিয়াকে হারিয়েছে ভারত। ফলে এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্ব জিততে শুরু করেছে ভারত। তবে, শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে সবচেয়ে কঠিন ম্যাচে নামছে ভারত। ফিফা ক্রমতালিকায় ভারতের থেকে নীচে থাকলেও আফগানিস্তানের বেশির ভাগ ফুটবলার খেলেন ইউরোপে। আধুনিক ফুটবলে তাঁরা অনেক বেশি রপ্ত।

আফগানিস্তানের বিরুদ্ধেও কি সুনীল ছেত্রীর (Sunil Chhetri) উপর ভরসা করতে হবে ভারতকে? এই প্রশ্ন শুনে বেশ বিরক্ত ভারতের কোচ ইগর স্তিমাচ। ম্যাচের আগে স্তিমাচ বলেছেন, “এই প্রশ্ন শুনতে শুনতে ক্লান্ত হয়ে গিয়েছি। সুনীল যতক্ষণ সঙ্গে রয়েছে, তখন বাকি কেউ গোল না করলেও আমার যায় আসে না। ও না থাকলে তখন বাকিরা গোল করা শুরু করবে। প্রতি ম্যাচে সুনীল যখন গোল করছে তখন বাকিদের দিকে তাকানোর দরকারই বা কী?”

আরও পড়ুন: Rishab Pant: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে হেরেও খুশি পন্থ

পাশাপাশি স্তিমাচ আরও বলেছেন, “আফগানিস্তান শারীরিক ভাবে শক্তিশালী। ফলে আমাদের পজিশনিং খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। মাথা খাটিয়ে ফুটবল খেলতে হবে। দোহাতে যখন আফগানিস্তানের বিরুদ্ধে খেলেছিলাম, তখন প্রতিটা বিভাগে ওদের টেক্কা দিয়েছিলাম আমরা। এখন আগের থেকেও আমরা ভালো জায়গায়। যে জায়গায় দাঁড়িয়ে, তাতে আমরা অনেক বেশি আত্মবিশ্বাসী। আশা করি ম্যাচটা জিতব।”