রাজ্যের দৈনিক করোনা(Covid 19) আক্রমণ ছাড়ালো ১০০-র গন্ডি। চলতি বছরের মার্চ মাসে শেষ বার এত পরিমান দৈনিক সংক্রমণ লক্ষ্য করা গিয়েছিল। গত ২৪ ঘণ্টায় কলকাতা এবং উত্তর ২৪ পরগনার নতুন করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে। পাশাপাশি বৃদ্ধি পেয়েছে সংক্রমনের দৈনিক হার।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে বুলেটিন রিপোর্ট প্রকাশ করা হয়েছে। বুলেটিন অনুযায়ী রাজ্যে নতুন করে ১০৭ জন করোনা(Covid 19) আক্রান্ত হয়েছে। বিগত কয়েকদিন ধরেই রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী। গত বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮৫ এবং বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ৯৫। তবে গত ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়ে যাওয়ায় উদ্বিগ্ন চিকিৎসকেরা।

গত ২৪ ঘন্টায় যারা করোনা(Covid 19) আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে কলকাতার বাসিন্দা ৪২ জন। নতুন করে সংক্রমিত দের মধ্যে উত্তর ২৪ পরগনার বাসিন্দা ৩৫ জন। এখনো পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০,২০,০৩৪। এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫৭৫। এদের মধ্যে ৫৫৩ জন নিভৃতে বসে রয়েছেন এবং বাকি ২২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দৈনিক সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সাথে সাথে রাজ্যে দৈনিক সংক্রমণের হারও বেড়েছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১.৩৯ শতাংশে। তবে স্বস্তির বিষয় গত ২৪ ঘন্টায় কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা শূন্য।