সম্প্রতি মেটা তথা ফেসবুক(Facebook) ছাড়ার কথা ঘোষণা করেছেন ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ। গত ১৪ বছরের সম্পর্ক ত্যাগ করে সরকারিভাবে পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন শেরিল। জানা যাচ্ছে ফেসবুকের দীর্ঘ যাত্রায় মার্ক জুকারবার্গ এর পরেই সবথেকে বেশি অবদান ছিল শেরিল স্যান্ডবার্গ-এর। শেরিলের নেওয়া সিদ্ধান্তের ফলেই এমন সাফল্যের শিখরে পৌঁছেছে ফেসবুক।

শুধু চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ নয়, মেটা থেকে বিদায় নিচ্ছেন ফেসবুকের(Facebook) আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ AI বিভাগের ভাইস প্রেসিডেন্ট জেরোম পেসেন্টি। জানা যাচ্ছে বিগত চার বছর ধরে তিনি ফেসবুকের সাথে জুড়ে ছিলেন। এমনকি মেটার আসন্ন AI প্রযুক্তি বাস্তবায়নের বেশিরভাগ দায়িত্ব তার কাছে ছিল। কিন্তু তিনি এখনই কোম্পানি ছাড়ছেন না বলে জানিয়েছে মেটা। জানা যাচ্ছে কোম্পানির AI প্রোজেক্টের প্রাথমিক পর্যায়ের কিছু কাজ শেষ করেই তিনি বিদায় জানাবেন।

সংস্থার এই দুই উচ্চপদস্থ অফিসারের পদত্যাগের ফলে বড়সড় ধাক্কা খেয়েছে ফেসবুক(Facebook)। যদিও শেরিল স্যান্ডবার্গ এর পদত্যাগের কয়েক ঘন্টার মধ্যেই নতুন চিফ অপারেটিং অফিসার নিয়োগ করেছে ফেসবুক। শেরিল স্যান্ডবার্গ এর পর মেটার নতুন সিওও হচ্ছে নিজে জেভিয়ার অলিভান।