টুকটুকে গোলাপি সুন্দর(Pink lips) ঠোঁট কে না চায়। শুধু তাই নয় লিপস্টিক বা কোনোপ্রকার মেকআপ ছাড়াই অনেকে সুন্দর গোলাপি ঠোঁট পেতে চান। সবাই চায় নিজেকে সুন্দর করে তুলতে। সৌন্দর্যের কেন্দ্রবিন্দু হলো আমাদের ঠোঁট । অনেক সময় বিভিন্ন কারণেই আমাদের ঠোট পুড়ে যায় এবং কালো হয়ে যায়। যার জন্য দেখতেও খারাপ লাগে। তাইতো সুন্দর গোলাপী করতে বাড়িতেই বানিয়ে ফেলুন কিছু স্ক্রাব। কিছু ঘরোয়া টিপস ব্যবহার করলে খুব তাড়াতাড়ি আমি পেয়ে যাবেন গোলাপি সুন্দর (Pink lips) ঠোঁট ।

 

 

১ চা চামচ নারকেল তেল আর ১ চা চামচ চিনি দিয়ে বানিয়ে নিন লিপ স্ক্রাব। কয়েকবার ঠোঁট স্ক্রাব( Lip scrub)করে ধুয়ে ফেলুন। রোজ রাতে ঘুমানোর আগে করলে ঠোঁট ফাটবে( chapped lips) না এবং নরম ও গোলাপি হবে।

 

 

ঠোট গোলাপি এবং কালো ভাব দূর করতে গোলাপের স্ক্রাব ব্যবহার করতে পারেন।ঠোঁটে উজ্জ্বলতা আনতে গোলাপের পাপড়ি বেটে তার সাথে লেবুর রস আর মধু মিক্স করে ঠোটে স্ক্রাবার হিসাবে সার্কুলেশন মোশনের ঘষুন। তারপর হালকা ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ঠোঁটের কালোভাব দূর হবে এবং ঠোট গোলাপি হবে।

 

 

 

অ্যালোভেরা ঠোঁট এর রঙ উজ্জ্বল রাখতে ঠোঁট নরম আর মসৃণ করতে ব্যবহার অনেক। এক টেবিল চামচ চালের গুঁড়া আর অ্যালো-ভেরা জেল একত্রে মিশিয়ে যদি এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে ৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেললে এতে ঠোঁট উজ্জ্বল, মসৃণ এবং কোমল হয়ে উঠবে।আর নিয়মিত অ্যালোভেরা জেল ঠোঁটে লাগলেই ঠোঁট উজ্জ্বল হবে।

 

 

গোলাপি ও নরম ঠোঁটের জন্য ব্যবহার করতে পারেন এই কফি স্ক্রাবটি(Lip scrub)। কফির গুঁড়া আপনার ঠোঁট থেকে মরা কোষ দূর করে নরম ত্বক বের করে আনবে। কফি আর মধু দিয়ে একটা পেজ বানিয়ে ঠোঁটে হালকা হাতে ম্যাসাজ করুন। এতে ঠোঁটের মৃত ত্বক দূর হবে এবং ঠোট গোলাপি হবে

Image source-google