শীঘ্রই একত্রিত হতে চলেছে গুগল ডুয়ো এবং গুগল মিট। অর্থাৎ ভিডিও ও ভয়েস কলের জন্য এবার থেকে একটাই প্লাটফর্ম থাকবে বলে জানাচ্ছে গুগল(Google)। একটি ব্লগ পোস্টের মাধ্যমে গুগল জানিয়েছে গুগল ডুয়ো এবং গুগল মিট একত্রিত করে একটি সিঙ্গেল প্লাটফর্ম বানানো হচ্ছে।

গুগল ডুয়ো গুগল মিটে মিশে যাওয়ার ফলে এবার থেকে ব্যবহারকারীদের কেবলমাত্র গুগল মিটই ব্যবহার করতে হবে। গুগল ওয়ার্কস্পেস-এর মুখপাত্র জানিয়েছেন বর্তমান সময়ে মানুষ কোন পরিস্থিতিতে, কোন উদ্দেশ্যে, কি টুল ব্যবহার করছে এটি বোঝা খুবই গুরুত্বপূর্ণ। তাই গুগল মিনিট এবং গুগল ডুয়ো একত্রিত হয়ে যাওয়ার ফলে এবার থেকে ব্যবহারকারীরা খুব সহজেই যখন খুশি ভিডিও সিডিউল করতে পারবেন অথবা জরুরী সময় গ্রুপ কল অথবা ব্যক্তিগত ভিডিও বা ভয়েস কল করতে পারবেন।

২০১৬ সালে গুগল(Google) ভিডিও কমিউনিকেশন প্লাটফর্ম গুগল ডুয়ো লঞ্চ করে। কিন্তু ২০১৭ সালে গুগল মিট লঞ্চ হওয়ার পরেই তা গুগল ডুয়ো এর থেকে বেশি জনপ্রিয় হয়ে ওঠে। এর আগেও ২০২০ সালে গুগল এই দুই প্লাটফর্মকে একত্রিত করার পরিকল্পনা করেছিল। কিন্তু কোন কারণবশত তা হয়ে ওঠেনি।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে গুগল ডুয়ো ব্যবহারকারীদের নতুন করে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না। তাদের কেবলমাত্র নিশ্চিত করতে হবে তারা যেন অ্যাপের লেটেস্ট ভার্সন ব্যবহার করেন। পরবর্তীকালে গুগল(Google) যখন নতুন বৈশিষ্ট্য রোল আউট করা শুরু করবে তখন আপনা-আপনিই ডুয়োর সাথে গুগল মিট আপডেট হয়ে যাবে।

কর্তৃপক্ষ জানিয়েছে এই বৈশিষ্ট্য রোল আউট হলে g-suite ব্যবহারকারীদের ওপর প্রভাব পড়তে পারে। তবে এই বিষয়ে তাদের জানানোর জন্য একটি মেইল পাঠানো শুরু করবে গুগল।