বাণিজ্যনগরী মুম্বাইতে ভয়াবহ আকার নিল করোনা সংক্রমণ। এক ধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। আজ বাণিজ্য নগরীতে নতুন করে ৭৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। মুম্বাইতে এই মুহূর্তে করোনা সংক্রমনের হার বেড়ে দাঁড়িয়েছে ৮.৪ শতাংশে। গতকাল সংক্রমণের হার ছিল ৬ শতাংশ।

ফেব্রুয়ারি মাসের পর মুম্বাইতে এত পরিমান দৈনিক আক্রান্তের সংখ্যা লক্ষ্য করা যায়নি। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে ১০৮১ জন করোনা আক্রান্ত হওয়ায় মহারাষ্ট্র প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

করোনা সংক্রমণ আবারও নিয়ন্ত্রণে আনতে মুম্বাই পৌরসভা পুরোদমে মাঠে নেমে পড়েছে। করোনা শনাক্ত করার জন্য পরীক্ষা বাড়ানোর নির্দেশ এসেছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে বৃহন্মুম্বাই পৌরসভা জানিয়েছে বর্ষার আগেই দৈনিক সংক্রমণ মারাত্মক রকম ভাবে বেড়েছে।

হঠাৎ করোনা সংক্রমণ আবারো বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন চিকিৎসকরা। ইতিমধ্যে মুম্বাইতে ১৩ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে টিকাকরণের হার বাড়ানোর চেষ্টা চালাচ্ছে বিএমসি। বুস্টার ডোজ যত শীঘ্রই সম্ভব নিয়ে নেওয়ার জন্য নাগরিকদের সতর্ক করছে বিএমসি। এছাড়াও হাসপাতালগুলোকে কোভিড পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।