দিল্লির (Delhi) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এই ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইট বার্তায় লিখেছেন, ‘আগুন লেগে মৃত্যুর ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক’। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা করেন তিনি। অন্যদিকে মুখ্যমন্ত্রী টুইট করে লেখেন ‘দিল্লিতে মর্মান্তিক অগ্নিকাণ্ডের কারণে বিপুল সংখ্যক প্রাণহানির আকস্মিক খবরে অত্যন্ত মর্মাহত ও দুঃখিত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ছাড়াও এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

 

দমকল সূত্রে খবর ‘গতকাল বিকেল ৪.৪০ মিনিটে আগুন লাগার ঘটনা ঘটে। দমকলের ২৪ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ করছে।দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। দেহগুলি সব আগুনে ঝলসে গিয়েছে। অন্তত ৪০ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ডিএফএস-এর প্রধান অতুল গর্গ জানিয়েছেন, মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে প্রথম আগুনের ঝলক দেখা যায়, আগুন নেভাতে প্রথমে দমকলের ১০ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়, পরে আরও ১৪ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজে ব্যবহার করা হয়’।দিল্লি (Delhi) পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে ‘বহুতল এই বাণিজ্যিক ভবনটিতে বেশ কয়েকটি সংস্থার অফিস রয়েছে। কীভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। বিল্ডিংয়ের প্রথম তলা থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। একটি সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারী সংস্থার একটি অফিস থেকেই আগুন ছড়িয়ে পড়ে’।

 

আরো পড়ুন:Delhi Capitals: রাজস্থানকে হারিয়ে দুর্ধর্ষ জয় দিল্লির