আত্মহত্যার চেষ্টা মামলায় কুণাল ঘোষকে (Kunal Ghosh) দোষী সাব্যস্ত করল এমপি-এমএলএ আদালত।তবে কুণালকে কোনও শাস্তি দেয়নি আদালত।

মূলত ২০১৪ সালে কুণাল ঘোষ যখন বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার আর্থিক তছরুপের ঘটনায় গ্রেফতার হয়েছিলেন ,তখন প্রেসিডেন্সি জেলে তিনি আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন বলে জানা গিয়েছিল। জেলের মধ্যে আত্মহত্যার চেষ্টা মামলার শুক্রবার শুনানি ছিল এমপি এমএলএ আদালতে।এদিন দলের মুখপাত্র কুণাল ঘোষের মামলার রায় দান করেন বিচারক মনোজজ্যোতি ভট্টাচার্য। তাতে কুণালকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে কুণালকে কোনও শাস্তি দেয়নি আদালত।

 

বিচারক বলেছেন, কুণাল ঘোষ (Kunal Ghosh) সামাজিক সম্মানের কথা ভেবে তাঁকে কোনও শাস্তি দেওয়া হচ্ছে না। তিনি এও বলেছেন, আত্মহত্যার চেষ্টা করে কুণাল অনুচিত কাজ করেছিলেন জেলের ভিতর। ২০১৪ সালের নভেম্বর মাসে সারদা কাণ্ডে জেলবন্দি থাকাকালীন ওই ঘটনা ঘটিয়েছিলেন কুণাল। তখন তিনি রাজ্যসভায় তৃণমূল সাংসদ ছিলেন। সেই কারণে মাওলা দায়ের হয়েছিল এমপি-এমএলএ আদালতে। কুণালের বিরুদ্ধে হেস্টিংস থানা আত্মহত্যার চেষ্টা মামলা দায়ের করেছিল।এদিন কুণাল ঘোষ বলেন, ‘বিচারক আমার কাউন্সেলিং করেছেন। তিনি আমার ওই সময়কার মানসিক অবস্থার কথা মেনে নিয়েও বলেছেন, আত্মহত্যা কখনও সমাধানের পথ নয়। লড়াই চালিয়ে যেতে হবে।’ হেস্টিংস থানা কুণালের বিরুদ্ধে যে এফআইআর করেছিল তাতে বলা হয়েছিল, কুণাল জেলের ভিতর ঘুমের বড়ি খেয়েছিলেন। তারপর তাঁকে অসুস্থ অবস্থায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

 

আরো পড়ুন:Kunal Ghosh : “অভিষেক ব্যানার্জি 2024 সালে বাংলার মুখ্যমন্ত্রী”