দীর্ঘ টানাপড়ানের পর অবশেষে বিধানসভায় শপথবাক্য পাঠ করলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তাঁকে শপথ গ্রহণ করিয়েছেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

 

সূত্রের খবর আজ দুপুর ১ টার কিছু আগেই বাবুল সুপ্রিয়কে শপথগ্রহণ করান ডেপুটি স্পিকার। দুপুর ১ টার কিছু আগেই শেষ হয় তাঁর শপথগ্রহণ।এ দিন বিধানসভার নৌশার আলি কক্ষে তাঁকে শপথবাক্য পাঠ করান ডেপুটি স্পিকার।উপস্থিত ছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শপথের পর বাবুল সুপ্রিয় (Babul Supriyo) বলেন,- ‘বিধায়ক হিসেবে কাজ আমি অনেক আগেই শুরু করে দিয়েছিলাম। বিকেলে ৬৫ নম্বর ওয়ার্ডে অনুষ্ঠান রয়েছে। সেখানে যাব। আজ থেকে এক নতুন অধ্যায়ের সূচনা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে কাজ করব। কাজ করার সুযোগ দেওয়ার জন্য তাঁকে ধন্যবাদ’।

 

মূলত বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের ফলাফল বেরোয় ১৬ এপ্রিল। ভোটের ফলাফল প্রকাশের পর এত দিন কেটে গেলেও বাবুলের শপথগ্রহণ আটকে ছিল রাজ্য-রাজ্যপাল সংঘাতে।এরই মাঝে রাজ্যপাল জগদীপ ধনকর জানিয়ে দিয়েছিলেন, বাবুলকে শপথবাক্য পাঠ করাবেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। কিন্তু স্পিকার থাকতে কেন ডেপুটি স্পিকার শপথবাক্য পাঠ করাবেন তা নিয়েই নতুন করে জট পাকে। তারপরে অবশ্য বাবুলের শপথগ্রহণ নিয়ে রাজ্যপাল বা রাজ্য কেউ একচুলও সরেননি। রাজ্যপালকে সহানুভূতির সঙ্গে বিবেচনার আরজি জানানো হলেও তিনি নিজের অবস্থান থেকে সরতে নারাজ।এরকম অবস্থায় মঙ্গলবার জানা যায়, বুধবার দুপুরে বিধানসভায় বাবুলকে শপথগ্রহণ করাবেন ডেপুটি স্পিকার।

 

আরো পড়ুন:Babul Supriyo : বাবুলের শপথগ্রহণ অনির্দিষ্ট, ক্ষোভ বিধানসভার অধ্যক্ষের