Sri Lanka: বিক্ষোভকারীদের দমাতে কলম্বোর রাস্তায় মোতায়েন করা হয়েছে বিশাল সেনাবাহিনী

ইতিহাসের সব থেকে খারাপ অর্থনৈতিক সংকট এর সাথে লড়াই করছে শ্রীলঙ্কা(Sri Lanka)। এই পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি হয়েছে সেখানে। বিক্ষোভকারীরা কারফিউ অমান্য করে সরকারি ব্যক্তিদের আক্রমণ করছে, সরকারি সম্পত্তি নষ্ট করছে। এই অবস্থায় সরকারি সম্পত্তি নষ্ট করছে এমন বিক্ষোভকারীকে দেখামাত্রই গুলি করার নির্দেশ দিয়েছে শ্রীলংকার প্রতিরক্ষামন্ত্রক।

শ্রীলঙ্কায়(Sri Lanka) গত দুদিন ধরে চলা হিংসার ঘটনার পরে বুধবার গোটা কলম্বোয় মোতায়েন করা হয়েছে বিশাল সেনাবাহিনী। কোনরকম হিংসার ঘটনা যাতে মাথাচাড়া না দেয় সেই জন্য সরকারি তরফে কড়া নির্দেশ দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। ইতিমধ্যেই শ্রীলঙ্কায় চলা হিংসার বলি হয়েছেন ৮ জন এবং আহত হয়েছেন আড়াইশোরও বেশি।

শ্রীলংকার(Sri Lanka) রাজধানী কলম্বোর হিংসা পরিস্থিতি দমনে সেনায় মুড়ে ফেলা হয়েছে গোটা কলম্বো। রাস্তায় রাস্তায় টহল দিচ্ছে সেনাবাহিনী। এমনকি মোতায়েন করা হয়েছে সাঁজোয়া গাড়ি। তারই মধ্যে বিক্ষোভকারীদের হাত থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন মাহিন্দা রাজাপক্ষ এবং মঙ্গলবার ভোরে তিনি সপরিবারে আশ্রয় নিয়েছেন ত্রিঙ্কোমালীর নৌ সেনা ঘাঁটিতে।

নৌসেনার কমান্ডার নিশান্ত উলুগেতেন্নে জানিয়েছেন ত্রিঙ্কোমালীর নৌ সেনা ঘাঁটিতে নিরাপদে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তবে শ্রীলংকার পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠছে। বুধবারও কারফিউ অগ্রাহ্য করে পথে নামেন বিক্ষোভকারীরা। প্রেসিডেন্টের কার্যালয়ের সামনে তার ইস্তফার দাবিতে বিক্ষোভ করেন তারা।