বিগত কয়েকদিনে একে একে মূল্য বৃদ্ধি ঘটেছে বাণিজ্যিক সিলিন্ডার, বিমানের জ্বালানি এটিএফ, ভোজ্যতেল সহ বিভিন্ন অপরিহার্য জিনিসের। আর এই মূল্যবৃদ্ধির বাজারে আবারো দাম বাড়লো গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের(LPG Price Hike)। শুক্রবার মধ্যরাতে ঘোষণা করা নতুন দাম অনুযায়ী এবার থেকে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের জন্য দিতে হবে বাড়তি ৫০ টাকা।

কলকাতায় ১৪.২ কেজি গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম এক লাফে ৫০ টাকা বেড়ে ধার্য হয়েছে ১০২৬ টাকা। গত মার্চ মাসের ১ তারিখ শেষবার গার্হস্থ্য এলজিপি সিলিন্ডারের দাম বেড়েছিল(LPG Price Hike)। তখন ১৪.২ কেজির গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছিল ৯৭৬ টাকা।

শুক্রবার মধ্যরাত থেকে দাম বৃদ্ধি পাওয়ার পর দিল্লিতে এখন থেকে ঘরোয়া এলপিজি সিলিন্ডারের(LPG Price Hike) নতুন দাম ৯৯৯.৫০ টাকা ধার্য হয়েছে। জানা যাচ্ছে এপ্রিল মাসে এলপিজি সিলিন্ডারের ব্যবহার মাসিক ভিত্তিতে ৯.১ শতাংশ কমে ২.২ মিলিয়ন টনে দাঁড়িয়েছে। তবে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম এক লাফে হাজার টাকা পার করায় মাথায় হাত পড়েছে মধ্যবিত্ত আমজনতার।

এর আগে ১মে সরকারি তেল কোম্পানিগুলি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১০২.৫০ টাকা করে বাড়ায়। এই মূল্যবৃদ্ধির পর দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের নতুন দাম ধার্য হয়েছে ২৩৫৫.৫০ টাকা এবং কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের নতুন দাম ধার্য হয়েছে ২৪৫৫ টাকা।