প্রত্যেকটা মেয়ের কাছে চুল হচ্ছে তার সম্পদ। ইতিমধ্যেই গরমকাল পড়ে গেছে। আর এই গরমকালে নাজেহাল আমরা সবাই। কোনো না কোনো কারণে আমারে বাড়ি থেকে বেরোতে হয়।কিন্তু বাস্তবে বদলে যাওয়া এই আবহাওয়া, পরিবেশের দূষণ, অভ্যন্তরীণ নানা সমস্যার কারণে চুলের না বাড়া ,নির্জীব ও রুক্ষতার মতো নানা কারণ দেখা যাচ্ছে । অনেক সময় চুলের লম্বা না হলে আমাদের চুল দেখতে খুব খারাপ লাগে। আজকার নিজের চুলের সৌন্দর্য তুলে ধরতে আমরা বিভিন্ন রকম কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার করি। কিন্তু এ সমস্ত কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার না করে ব্যবহার করুন ঘরোয়া উপায়।যেমন আমন্ড অয়েল।বাদাম তেল বা আমন্ড অয়েলে (Almond Oil)প্রচুর পরিমাণে ভিটামিন “ই” রয়েছে, যা অ্যান্টি-অক্সিডেন্ট হিসেবে কাজ করেযেমন কিছু ঘরোয়া উপায়ে নিয়ম মেনে ব্যবহার করলেই আপনি চুলে না বাড়ার সমস্যা থেকে মুক্তি পাবেন যেমন ভাতের মার।

 

 

 

চুলের ঘনত্ব বাড়াতে কিংবা চুল পড়া বন্ধ করতে অথবা চুলের রুক্ষতা কমিয়ে চুলকে সিল্কি মসৃণ করতে একটা পাত্রে সমপরিমাণ আমন্ড অয়েল,(Almond Oil) অলিভ অয়েল ও ক্যাস্টর অয়েল নিন। তেলগুলো হালকা গরম করুন। তেলটি রাতে মাথায় লাগান। বিশেষ করে চুলের আগার ফাটা অংশে ভালো করে লাগান। সকালে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইদিন করে ব্যবহার করুন। দুই থেকে তিন মাসের মধ্যে ভালো ফল পাবেন।

 

বাদাম তেল বা আমন্ড অয়েলে (Almond Oil)প্রচুর পরিমাণে ভিটামিন “ই” রয়েছে, যা অ্যান্টি-অক্সিডেন্ট হিসেবে কাজ করে। সপ্তাহে দুদিন শ্যাম্পু করার আগে মাথার স্ক্যাল্পে লাগাবেন।চুলপড়া বন্ধ করতে ও নতুন চুল গজাতে সাহায্য করে।

 

 

ফ্যাটি অ্যাসিড ও ভিটামিন সমৃদ্ধ আমন্ড অয়েল চুল ভেঙে যাওয়া প্রতিরোধ করে। পাশাপাশি চুল করে জটহীন ও ঝলমলে।একটি পাত্রে পরিমাণ মতো আমন্ড অয়েল (Almond Oil) নিয়ে তাতে দুধ মেশান। মিশ্রণটি চুলে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে নিন। আমন্ড অয়েলে ভিটামিন ই আছে। যা চুলের পুষ্টি জোগাবে।

Image source-google