ঈদে উত্‍সব পালন করবেন না সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammad Selim)। মঙ্গলবার তিনি থাকবেন হাওড়ার আমতার সারদা গ্রামে। মৃত ছাত্রনেতা আনিস খানের বাড়িতে।

 

কিন্তু কেনো?সেলিম জানিয়েছেন,ঈদের দিন তিনি শোকহত পরিবারের পাশে থাকতে চান। ওই দিন সকালে তিনি আনিসের পরিবারের সঙ্গে সময় কাটাবেন।মঙ্গলবার সকাল ১১টা নাগাদ আমতার সারদা গ্রামে পৌঁছবেন সেলিম। সারা দিন সেখানেই থাকবেন তিনি। অনেকের মতে, উত্‍সবের দিনেও ইস্যু জাগিয়ে রাখতে চাইছে সিপিএম।আর সিপিএমের তরফে বলা হচ্ছে, আনিস থাকলে অন্যরকম ঈদ হতো পরিবারের। ওঁকে হারানোর পর এই প্রথম ঈদ। তাই আমতার সারদা গ্রামের খান পরিবারের কাছে মোটেই দিনটা খুশির নয়। পরিবারের পাশে দাঁড়াতেই যাবেন সেলিম।

 

জানা যায় মঙ্গলবার ঈদের সকালে ফেসবুকে একটি পোস্টার দিয়ে সেলিম লিখেছেন, ‘ আগামীকাল খুশির উত্‍সব, মিলনের উত্‍সব। কিন্তু আনিস খানের পরিবার এই দিনটি শোকাহত হয়ে কাটাতে বাধ্য হবে। কোন খুশি আনিসের শোকাচ্ছন্ন বাবাকে তাঁর সন্তানকে হারানোর বেদনা থেকে মুক্তি দেবে? আনিস খান হত্যার ইনসাফ লড়াই করে আদায় করে নেওয়ার শপথ জোরালো করতে আগামীকাল ঈদের সকালে আমি শোকাহত শহীদ পরিবারের সঙ্গে থাকবো, পাশে থাকবো।’

 

আরো পড়ুন:CPIM : আনিস খানের হত্যা প্রসঙ্গে মন্তব্য করলেন সুশান্ত ঘোষ