অনেকসময় একটা ছোট্ট তিল আমাদের মুখে সৌন্দর্যের নষ্ট করে দেয়।বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। নিজের সৌন্দর্য বজায় রাখতে আমরা কিনা করি কখনো পার্লারে যাই কিংবা কখনো নিজের সৌন্দর্য বাড়াতে নানারকম কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার করি কিন্তু এ সমস্ত জিনিস ব্যবহার না করে ঘরোয়া উপায়ে আপনি আপনার ত্বকের মুখের তিল তুলতে পারবেন। দেখে নিন কিছু টিপস।

 

 

ত্বকের যেকোনও রকমের সমস্যায় অ্যালোভেরা অসাধারণ কাজ করে।তিল দূর (mole)করার প্রশ্নে অ্যালোভেরার মধ্য থাকা জেল জাতীয় উপাদানটি সরাসরি তিলের ওপর লাগান। এতে খুব তাড়াতাড়ি তিল কমে যাবে।

 

ত্বকের অনাকাঙ্ক্ষিত কালো ছোট ছোট তিল দূর করতে লেবুর রস খুবই উপকারী। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে, যা এই সমস্যার সহজেই সমাধান করে। একটি তুলার বলে লেবুর রস নিয়ে তিলের ওপর লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা দুই সপ্তাহ প্রতিদিন এই উপাদানটি ব্যবহার করুন। দেখবেন, তিল একেবারেই দূর হয়ে যাবে।

 

 

 

তিল(mole) দূর করতে আলু অনেক কার্যকরী প্রথমে একটি আলুর খোসা ছাড়িয়ে গ্রেট করে নিয়ে আলুটির থেকে রস চিপে বের করে নিতে হবে। আলুর রস ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে। তার সাথেই নিতে হবে অর্ধেক পাতি লেবুর রস। এরপর ভালো করে দুটো উপাদান মিশিয়ে নিয়ে পুরো মুখে লাগান সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করুন তিল কমে যাবে।

 

 

তিল(mole) দূর করতে প্রথমে একটি পেঁয়াজ ব্লেন্ড করে এর রস বের করে নিন। একটি তুলার বলে এই রস নিয়ে তিলের ওপর লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই উপাদানটি অনেক দ্রুত মুখের তিল দূর করতে সাহায্য করে। পেঁয়াজের রসের সঙ্গে মধু মিশিয়েও লাগাতে পারেন।

 

Image source-google

আরও পড়ুন chicken cheese sandwich:সকালের ব্রেকফাস্টে ঝটপট বানিয়ে ফেলুন চিকেন চিজ স্যান্ডউইচ