রাজভবনের ‘দাদু’ আটকে রেখেছে হাওড়া পুর বিল। রবিবার এভাবেই নাম না করে রাজ্যপাল জগদীপ ধনখড়কে ‘দাদু’ বলে সম্বোধন করলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

 

রবিবার হাওড়ার সালকিয়ায় একটি তৃণমূলের কর্মী সভায় যোগ দেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সেখানেই হাওড়ার পুরভোট প্রসঙ্গে তিনি বলেন,-“হাওড়া পুরসভার নির্বাচন আছে। ও এমনিই জিতে যাব। কারণ এখানে অনেক কাজ হয়েছে। ওই দাদুটা রয়েছে, তিনি আটকে রেখেছেন। রাজভবনে দু’-তিনবার গিয়েছি। আবার ডাকছেন। নেত্রীকে বলে যাব। এবার গেলে হয়তো ওটা ছেড়ে দেবেন। কয়েক দিনের মধ্যেই হয়ে যাবে। নির্বাচন আটকে রেখেছেন দাদু, আমরা নই। আমাদের কলকাতার সঙ্গেই আপনাদের নির্বাচন হয়ে যাওয়ার কথা ছিল। ওঁর জন্যই সেটা হয়নি। সেই সব হয়ে যাবে। হাওড়ার পুরসভা তৃণমূলের দখলেই থাকবে। সেটা নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। বাংলা জয় হয়ে গিয়েছে। হাওড়া নিয়েও কোনও মাথাব্যথা নেই।” আর তাঁর এমন বক্তব্যের পর খুব স্বাভাবিভাবেই মনে করা হচ্ছে রাজ্যপালকেই তিনি এদিন ‘দাদু’ বলে কটাক্ষ হেনেছেন।

 

ফিরহাদ এদিন ২০২৪ সালের লোকসভা নির্বাচন ও তার পরবর্তী সময়ে জাতীয় স্তরের রাজনীতিতে তৃণমূলের ভূমিকা নিয়েও উল্লেখযোগ্য মন্তব্য করেছেন। তিনি বলেন,-“এবার পাখির চোখ, ২০২৪ এর লোকসভা নির্বাচন। এবার ২৪ এও খেলা হবে। এই যে ১৮টা সিট ওরা পেয়েছে, এবার একটা সিটও বাংলা থেকে ওরা আর পাবে না। আমরা এগিয়ে যাবই, যেখানে যেখানে আমাদের সম্ভাবনা আছে। মানুষ কি চাইছে। মানুষ কাকে চাইছে, সেই রিপোর্ট তৈরি করে আমরা নেত্রীকে দেব। ২৪ এ লড়াইয়ের জন্য আমাদের এখন থেকেই ঘর গোছাতে শুরু করতে হবে। নেতাজি সুভাষ চন্দ্র বোস বলেছিলেন দিল্লি চলো। বাংলা থেকে আমরা দিল্লি যেতে পারিনি। এবার আমরা সুযোগ পেয়েছি। এবার আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব, দিল্লি চলো, দিল্লি চলো, দিল্লি চলো।”

 

আরো পড়ুন:TMC:মাওবাদী বাড়ার আতঙ্কে বাড়তি নিরাপত্তার আবেদন পাঁচ তৃণমূল নেতার