একের পর এক দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয় নন্দীগ্রামের (Nandigram) তৃণমূল কংগ্রেস নেতাকে।এমনকী তাঁর বিরুদ্ধে জামিনঅযোগ্য ধারায় মামলা দায়ের করেছে নন্দীগ্রাম থানার পুলিশ।

 

জানা যায় তৃণমূল কংগ্রেস পরিচালিত দাউদপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান হলেন শেখ সামসুল ইসলাম।এই তৃণমূল প্রধান শেখ সামসুল ইসলামের বিরুদ্ধে সরকারি প্রকল্পের ৯০ লক্ষ টাকা আত্মসাত্‍ করার অভিযোগ উঠেছিল। চলতি মাসের ৬ তারিখে নন্দীগ্রাম ১ বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখায় ওই গ্রাম পঞ্চায়েতেরই তিনজন তৃনমূল সদস্য। আর তারপর বিডিওর কাছে অভিযোগ লিখিত আকারে জমা করেন তাঁরা। তাদের লিখিত অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু হয় আর তদন্ত করতে গিয়ে দেখা যায় প্রধানের বিরুদ্ধে যে সকল অভিযোগগুলি উঠেছিল সেই সকল সত্যি। তিনি আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছেন এবং তাঁর যথাযথ প্রমাণও ছিল ওই তিনজন সদস্যের কাছে।

 

তারপর হলদিয়া ভবানীপুর থানার পুলিশ শুক্রবার রাতেই গ্রাম পঞ্চায়েত প্রধানকে গ্রেপ্তার করেন । আর তাঁর গ্রেপ্তারির পর শনিবার সকাল থেকে এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে তৃণমূল কর্মী সদস্যদের বিক্ষোভ চোখে পড়ে । তাঁরা রীতিমতো রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। তাদের দাবি, প্রথমত পঞ্চায়েত প্রধান একেবারেই নির্দোষ। দ্বিতীয়ত পুলিশ কেন তাকে গ্রেপ্তার করেছে সেই জবাবদিহি করতে হবে পুলিশ প্রশাসনকে। পুলিশ সূত্রে খবর , পঞ্চায়েত প্রধানকে আজ হলদিয়া মহকুমা আদালতে তোলা হয়।

 

আরো পড়ুন:Cattle smuggling:গরু পাচারকাণ্ডে গ্রেফতার প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমার