আবারো চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ(Covid-19)। প্রত্যেকদিন লাফ দিয়ে বাড়ছে দেশের কোভিড গ্রাফ। ক্রমবর্ধমান গ্রাফ করোনার চতুর্থ ঢেউয়ের অশনি সংকেত কিনা তা নিয়ে চিন্তিত কেন্দ্র। স্বাস্থ্যমন্ত্রীর পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩৮০ জন।

পাশাপাশি উদ্বেগ বাড়িয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। একদিনে দেশে করোনায়(Covid-19) মৃত্যু হয়েছে ৫৬ জনের। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশের মধ্যে সবথেকে খারাপ অবস্থা দিল্লির। দিল্লিতে সংক্রমণে লাগাম টানতে ইতিমধ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর পরিসংখ্যান অনুযায়ী বুধবার দেশে দৈনিক সংক্রমণ যত ছিল বৃহস্পতিবার তা শতকরা ১৫ শতাংশ বেড়েছে। দৈনিক করোনা সংক্রমণ(Covid-19) এ হারে বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন কেন্দ্র। কোভিড সংক্রমণ এড়াতে পাঁচ রাজ্যে কড়া সর্তকতা অবলম্বন করতে হবে বলে চিঠি পাঠানো হয়েছে কেন্দ্রের তরফে।

এই মুহূর্তে রাজধানীতে করোনা পজিটিভিটি রেট ৫.৭০ শতাংশ। এ বিষয়ে গতকাল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সাথে বৈঠকে বসেন স্বাস্থ্য দফতরের কর্তারা। দিল্লির পাশাপাশি উত্তরপ্রদেশে প্রায় একই অবস্থা।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। দেশজুড়ে করোনা হঠাতে টিকাকরণ কর্মসূচি চললেও চতুর্থ ঢেউয়ের আশঙ্কাকে উড়িয়ে দিচ্ছেন না চিকিৎসা মহল।