করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা সামলে দেশ আবার স্বাভাবিক ছন্দে ফিরে আসতে না আসতেই করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা বাড়ছে। এপ্রিলের শুরুর দিকে সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলেও এপ্রিলের মাঝামাঝি সময়ে ঝড়ের গতিতে বাড়ছে করোনা(Covid-19) আক্রান্তের সংখ্যা।

গোটা দেশের মধ্যে বিশেষ করে দিল্লির পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক হয়ে পড়েছে। জানা যাচ্ছে গত দুই সপ্তাহে দিল্লিতে দৈনিক করোনা(Covid-19) সংক্রমণ বেড়েছে ৫০০ শতাংশ। এই পরিসংখ্যান অত্যন্ত উদ্বেগজনক এবং চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ২ হাজার ১৮৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা শনিবারের তুলনায় প্রায় দ্বিগুণ। জানা যাচ্ছে মোট দৈনিক আক্রান্তের মধ্যে ৫১৭ আক্রান্ত হয়েছেন শুধুমাত্র দিল্লি থেকেই। এছাড়াও করোনার(Covid-19) সক্রিয় রোগীর সংখ্যাও চিন্তার উদ্রেক করছে।

বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১১হাজার ৫৪২জন। ইতিমধ্যে দেশে করোনা সংক্রমনের হার বেড়ে ০.৮৩ শতাংশে দাঁড়িয়েছে। শুধু দৈনিক সংক্রমনের হারই নয়, বাড়ছে মৃত্যুহারও। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৪ জন।

পূর্বে করোনায় মৃতের সংখ্যা এসে দাঁড়িয়ে ছিল মাত্র ৪-এ যা এখন ২০০-এর গণ্ডি পেরিয়ে গেছে। সবমিলিয়ে এখনো পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৯৬৫ জন। পাশাপাশি গত ২৪ ঘন্টায় করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৫ জন। দেশে এই মুহূর্তে সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ।