পাস্তা একটি ইটালিয়ান খাবার। তবে এখন সারাবিশ্বেই জনপ্রিয় হয়ে উঠেছে খাবারটি। পাস্তা খেতে কে না ভালোবাসে না। রেস্টুরেন্টে গেলেই আমরা পাস্তা কোন না কোন কারনে খেয়েই থাকি। তারমধ্যে হোয়াইট সস পাস্তা একটা জনপ্রিয় পাস্তার পদ।ছোট-বড় সবাই হোয়াইট সস পাস্তা খেতে পছন্দ করেন। চলুন আছে জেনে নিন কিভাবে খুব সহজ উপায়ে হোয়াইট সস পাস্তা (White sauce pasta)বানানো যেতে পারে।

 

 

হোয়াইট সস পাস্তা (White sauce pasta) বানানোর জন্য প্রথমেই একটা প্যানে বাটার দিন।তারপর এতে রসুনকুচি দিয়ে হালকা বাদামি করে ভাজুন।  তারপরে কেটে কেটে রাখা সবজি গুলো যেমন সুইট কর্ন, ব্রকোলি, সবুজ ও লাল ক্যাপসিকাম হালকা ভেজে নিন।

 

হোয়াইট সস বানানোর জন্য প্রথমে প্যানে 1 টেবিল চামচ মাখন গরম করুন। 1 টেবিল চামচ ময়দা যোগ করুন এবং এটি ভাজা না হওয়া পর্যন্ত 30 সেকেন্ডের জন্য ভালোভাবে নাড়ুন। এবার প্যানে দুধ দিয়ে ক্রমাগত নাড়ুন যাতে কোনো দানা সৃষ্টি না হয় ।প্রয়েজনে আরও লবণ ও গোলমরিচ মিশিয়ে দিন। ব্যাস তৈরি হোয়াইটসস।

 

এবার এতে রান্না করা পাস্তা এবং শাকসবজি দিন। ভালো করে মেশান এবং ২-৩ মিনিট রান্না করুন। আপনি চাইলে তাতে একটু চিজ ও দিতে পারেন।করতে পারেন।কাঁচা লঙ্কা এবং কিছু ওরেগানো যুক্ত করুন, আবার মিক্স করুন এবং পরিবেশন করুন হোয়াইট সস পাস্তা। (White sauce pasta)

Image source-google

আরও পড়ুন Open pores: মুখের লোমকূপ দূর করার জেনে নিন কিছু সহজ টিপস