আজ পয়লা বৈশাখ (Poila Baisakh)। ১৪২৮-কে বিদায় জানিয়ে বাংলা ক্যালেন্ডারে নতুন বছর ১৪২৯। নতুন বছরে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী।বাঁধ গেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়,জগদীপ ধনকড়,এবং অমিত শাহ।

 

সকাল সকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্যুইটারে সকলের উদ্দেশ্যে বার্তা দেন,’পয়লা বৈশাখের শুভেচ্ছা। বিশেষ এই অনুষ্ঠান বাঙালির সংস্কৃতিকেই প্রকাশ করে। আমি আশা করি আগামী বছর আনন্দ, শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসবে। আমাদের সব ইচ্ছা পূরণ হোক। শুভ নববর্ষ’।অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইটারে লেখেন, ‘শুভ নববর্ষ, ১৪২৯। নববর্ষে শুভ আনন্দে জাগো। সকলকে জানাই অনেক অনেক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন’।এছাড়াও বাংলা নববর্ষ উপলক্ষে শুভেচ্ছাবার্তা জানান রাজ্যপাল। ট্যুইটে জগদীপ ধনকড় লিখেছেন, ‘পয়লা বৈশাখের শুভেচ্ছা। নতুন বছর আপনার ও আপনার পরিবারের জন্য সুখ, সমৃদ্ধি বয়ে আনুক। বাংলাকে ভয়শূন্য চিত্ত ও উচ্চ শির করে তোলার জন্য গুরুদেবের স্বপ্ন সফল হোক। সর্বত্র তা ফলপ্রসূ হোক।’নববর্ষে অভিষেক লেখেন, ‘শুভ নববর্ষ! এই নতুন বছর হাসি, সমৃদ্ধি, সুস্বাস্থ্য, ভাল স্মৃতি এবং খুশিতে হৃদয় পূর্ণ হোক!’ পয়লা বৈশাখে বাঙালিদের স্বরাষ্ট্রমন্ত্রীর টুইট, ‘পশ্চিমবঙ্গের সকল মানুষকে বাংলা নববর্ষের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।’

 

উল্লেখ্য, গতকালই নববর্ষের প্রাক্কালে কালীঘাট মন্দিরে রাজ্যের সকল মানুষের শুভ কামনা করে পুজো দিলেন মুখ্যমন্ত্রী। প্রতিবার অবশ্য একটু রাতের দিকে আসেন। কিন্তু এবছর সন্ধের সময়ই, পৌনে ছটা নাগাদ কালীঘাট মন্দিরে পৌঁছে পুজো দেন। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়, আরেক ভ্রাতৃবধূ তথা কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায়।

 

আরো পড়ুন:Avishek Banerjee: নববর্ষেই যাত্রা শুরু অভিষেকের ফুটবল ক্লাবের