বছর ঘুরলেই নির্বাচন রয়েছে মেঘেদের দেশে। তার প্রস্তুতি এখন থেকেই শুরু করতে চায় তৃণমূল। তাই হাতে সময় নিয়েই মেঘালয়ের উদ্দেশ্যে পাড়ি দেবেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এখন থেকেই মেঘালয়ে তৃণমূলের প্রস্তুতি শুরু করতে চান তিনি।

 

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামী ৩-৪ মে মেঘালয় সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে ব্লক কমিটি তৈরি করা হয়েছে। এই কমিটির রিপোর্ট নেবেন অভিষেক সেখানে গিয়ে। তারপর শুরু হবে স্ট্র‌্যাটেজি। এই ব্লক কমিটির সভাপতি জিতেন খোংওয়েন। এই ব্লক কমিটি ১৫ জন সদস্য নিয়ে তৈরি।

 

মূলত মেঘালয়ে প্রধান বিরোধী দল তৃণমূল। প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার নেতৃত্বে কংগ্রেস ছেড়ে ১২ বিধায়ক যোগ দিয়েছেন তৃণমূলে। মেঘালয় বিধানসভায় সংখ্যার জোরেই প্রধান বিরোধী দলের তকমা পেয়েছে তৃণমূল। একুশের ভোটে বাংলায় বিপুল সাফল্য নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফেরার পরেই ভিনরাজ্যে সংগঠন সাজাতে শুরু করে তৃণমূল।পড়শি ত্রিপুরার পুর নির্বাচনে লড়েছে তৃণমূল। তারপর গোয়ার বিধানসভা ভোটেও লড়ই করেছে জোড়াফুল। সাফল্য না এলেও বাংলার সীমা ছাড়িয়ে ত্রিপুরা, গোয়ার মতো রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যয়ারে দল সাড়া ফেলেছে।এবার লক্ষ্য মেঘালয়। আগামী বছরেই মেঘালয়ে বিধানসভা নির্বাচন।জানা যায় সেই নির্বাচনকেই পাখির চোখ করে এগোচ্ছে তৃণমূল।

 

আরো পড়ুন:Madan Mitra:রুদ্রনীলের কবিতাকে কটাক্ষে করে গান বিঁধলেন মদন মিত্র