বেহালার ১২১ নম্বর ওয়ার্ডের চড়কতলায় চড়কমেলার দখলকে কেন্দ্র করে তৃণমূলার দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গুলি চালনার ঘটনায় অন্যতম অভিযুক্ত যুব তৃণমূল নেতা সোমনাথ বন্দ্যোপাধ্যায় ওরফে বাবনকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস (TMC)।

 

মূলত,মঙ্গলবার রাতভর বেহালার চড়কতলায় যে তাণ্ডব চলেছে, তাতে অভিযোগ উঠেছিল তৃণমূল নেতা বাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। ঘটনার পর তাঁকে এলাকায় দেখা গেলেও, পরে তিনি কার্যত বেপাত্তা হয়ে যান। এখনও পর্যন্ত পুলিশ তাঁর নাগাল পায়নি। তবে, এবার তৃণমূলের যুব সভাপতি বাপনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল দল।বৃহস্পতিবার তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার রাতে পুলিশের সামনেই বোমা ও গুলি চলে এলাকায়। গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই সংঘর্ষ বলে সূত্রের খবর। আর সেই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসল ঘাসফুল শিবির। যদিও গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনায় বাপনের যুক্ত থাকার বিষয়টি এলাকার মানুষের কাছে নতুন নয়। অনেক দিন ধরেই চলছিল গণ্ডগোল। তবে বোমা-গুলি চলায় বিষয়টা প্রকাশ্যে এসে যায়।জানা যায় মঙ্গলবারের এই ঘটনার পর

 

এই প্রসঙ্গে রত্না চট্টোপাধ্যায় জানিয়েছেন, গোটা বিষয়টি পর্যালোচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । দল যে সিদ্ধান্ত নিয়েছে তা সকলকে মেনে নিতে হবে । রত্নার দাবি, বাবন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও এর আগেও একাধিক অভিযোগ জমা পড়েছে, তিনি নিজেও তাকে সতর্ক করেছিলেন । কিন্তু নিজেকে না শোধরানোয় তার বিরুদ্ধে এই কড়া ব্যবস্থা নেওয়া হল । খাস কলকাতায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব ও তার জেরে অশান্তি ও গুলি চালনার যে অভিযোগ উঠেছে, তাতে যথেষ্ট অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব ।

 

আরো পড়ুন:Subhendu Adhikari:সিউড়িতে দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে গুরুতর আহত শুভেন্দু