মেটিয়া, হাঁসখালি, রায়গঞ্জ, পিংলা, বীরভূম মোট চারটে জায়গায় এক মাসে ধর্ষণ।এমন পরিস্থিতিতে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন বিরোধীরা। এবার এই ইস্যুতেই রাজ্য প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন খোদ শাসকদলের সাংসদ সৌগত রায় (Sougata Roy)।

সৌগত রায়ের কথায়,”যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানে একটা ঘটনা ঘটলেও তা লজ্জার”। বর্ষীয়ান এই তৃণমূল নেতার এই মন্তব্য সাড়া ফেলে দিয়েছে রাজ্য রাজনীতিতে। মেটিয়া হাঁসখালি ,রায়গঞ্জ, বীরভূম, মালদহ গোটা রাজ্য জুড়েই গণধর্ষণের তালিকা যেন লম্বা হচ্ছে। যৌন লালসার শিকার হতে হচ্ছে নাবালিকাদের। নাবালিকা ধর্ষণের ঘটনা এখন খবরের শিরোনামে। ধর্ষণকাণ্ড নিয়ে একবার মুখ খুলতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে সরব হয়েছেন বিরোধীরা। তবে হাঁসখালি কাণ্ডে যে বিস্ফোরক মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী তা কিছুতেই মানতে নারাজ সব মহল। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কটাক্ষ ধেয়ে এসছে সব মহল থেকেই।আর এবার বিরোধীদের সুরে সুর মেলালেন দলেরই সাংসদ। তৃণমূলের বর্ষিয়ান নেতা সৌগত রায়ের কথায়,”সরকার চিন্তিত রাজ্যের মহিলাদের ওপর অত্যাচারের ঘটনায়, এই বিষয়টাতে একদম জিরো টলারেন্স করতে হবে। এমন কোন ঘটনা ঘটলে কড়া ব্যবস্থা নিতে হবে।যে রাজ্যে মহিলা মুখ্যমন্ত্রী, সে রাজ্যে একটাও এ হেন ঘটনা ঘটলে তা লজ্জাজনক। আমি আশা করব পুলিশ প্রশাসন সবরকম ব্যবস্থা করবে।”

সৌগত রায়ের (Sougata Roy) বক্তব্য নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন,”মুখ্যমন্ত্রী মহিলা না পুরুষ, এ ক্ষেত্রে তা বিচার্য নয়। আসল কথা হল এসবের জন্য আমাদের রাজ্যের মাথা নত হচ্ছে। সৌগতবাবু সঠিক কথা বলেছেন। তবে যতটা দৃঢ়তার সঙ্গে বললে হত তা তিনি পারেননি।”

 

আরো পড়ুন:Hanshkhali : হাঁসখালি ধর্ষণ-কাণ্ডে মমতার মন্তব্যে বিরক্ত ঋদ্ধি