গত কয়েক মাস ধরে শ্রীলঙ্কায় (Sri Lanka) চলছে প্রবল অর্থনৈতিক সঙ্কট। ফলে মানসিক ভাবে বিপর্যস্ত সকলে। আর শ্রীলঙ্কার ব্লু স্টার এসসির ফুটবলারদের প্রায় সকলেই নিম্নমধ্যবিত্ত পরিবারের। তাই যন্ত্রণা ভুলতে ফুটবলই এখন অস্ত্র ব্লু-স্টারের ফুটবলারদের।

সূত্রের খবর, এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে এএফসি কাপের প্রাক-যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে খেলতে রবিবার সকালেই কলকাতায় এসেছেন তাঁরা। টিম হোটেলের কফি শপে গিয়ে যে বসবেন, সেই ঝুঁকিও কেউ নিতে পারছেন না। কারণ পকেটে সামান্য কিছু অর্থ রয়েছে। শ্রীলঙ্কায় (Sri Lanka) ভয়াবহ আর্থিক সঙ্কটের কারণ হিসেবে হতাশ ব্লু-স্টারের কোচ । তিনি বলেন, ‘‘শ্রীলঙ্কার অর্থনীতি প্রায় পুরোটাই কৃষির উপরে নির্ভরশীল। বিদেশে আমরা কৃষিজপণ্য রফতানি করি। করোনা অতিমারির ধাক্কায় যা ব্যাপক হারে হ্রাস পেয়েছে। কৃষিজপণ্য ছাড়া বাকি সব কিছুই আমাদের আমদানি করতে হয় বিদেশ থেকে।এর ফলে ঋণের বোঝা অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। হু হু করে নেমে গিয়েছে শ্রীলঙ্কার মুদ্রার দাম।”

আরও পড়ুন: Shreyas Iyer: ম্যাচ হেরে কি বললেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস

পাশাপাশি তিনি আরও বলেন, “আমাদের দেশের সরকার ঠিক সময়ে যদি পদক্ষেপ করত, তা হলে এই অবস্থা হত না। সরকারের ভুল নীতির জন্যই অর্থনৈতিক ভারসাম্য পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছে। ভয়ঙ্কর মুদ্রাস্ফীতি হয়েছে। খাদ্য থেকে জ্বালানি, সব কিছুর জন্য হাহাকার চলছে। খরচ বাঁচাতে দিনের অধিকাংশ সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। ভয়ঙ্কর পরিস্থিতি আমাদের দেশে।’’ (Sri Lanka)