বাঙালির পাতে মিষ্টি থাকবে না তা হতে পারে না। যেকোনও শুভ অনুষ্ঠান বা খুশির মুহূর্তে মিষ্টি থাকতেই হবে। এবার দোকান থেকে কিনে না এনে কিছু সহজ উপায় বাড়িতেই তৈরি করুন বরফি । যা খেতে পুষ্টিকর এবং সুস্বাদু।ইতিমধ্যে গরমকাল চলে এসেছে। আর গরমকাল মানেই আমেরই মৌসুম। । অনেকেই ভাবে বরফি বাড়িতে বানানো খুবই কঠিন। কখনো চ্যাপ্টা বা কখনো ভেঙে যায়। রোজকার একই রকম বরফি না বানিয়ে এবার একটু অন্যরকম বরফি বানিয়ে দেখুন। সবাই চেটেপুটে খাবে।আজকে দেখুন কিভাবে সহজ উপায়ে সুন্দর ভালো আম বরফি( Mango barfi)বানানো যেতে পারে।

আম বরফি(Mango barfi )বানানোর জন্য যা যা লাগবে তা হল শুকনো নারকেল গুঁড়ো ২ কাপ২. তরল দুধ ১/৩ কাপ৩. চিনি ২/৩ কাপ৪. আমের পিউরি ২/৩ কাপ

প্রথমে আগুনে কড়াই বসিয়ে বসিয়ে গরম করে নিন। এবার এতে পরিমাণমতো দুধ ঢেলে কিছুক্ষণ নেড়ে মিশিয়ে দিন চিনি ও আমের পিউরি।এবার সবগুলো উপকরণ একসঙ্গে ভালো করে নাড়তে থাকুন। চুলার আঁচ লো মিডিয়ামে রাখতে হবে। নাড়তে নাড়তে যখন দেখবেন চিনি একেবারে গলে গেছে; তখন মিশিয়ে দিতে হবে শুকনো নারকেলের গুঁড়ো।নাড়তে নাড়তে যখন মিশ্রণটা আঠালো হবে তখন গ্যাস বন্ধ করে দিন।

ভাল করে নেড়েচেড়ে ভাজা হলে এবার মিশ্রনটিকে নামিয়ে একটাথালায় সামান্য ঘি মাখিয়ে মিশ্রণটা ঢেলে দিন । থালায় চারিদিকে সমানভাবে ছড়িয়ে ছুরি দিয়ে বরফির(Barfi) আকারে কেটে নিন । এইভাবে খুবই অল্প সময়ে মধ্যে বানিয়ে নিন আম বরফি ।(Mango barfi)

Image source-google

আরও পড়ুন Coffee :ত্বক সুন্দর এবং এবং উজ্জলতা বৃদ্ধিতে কফির ব্যবহার