রাশিয়া ইউক্রেনের যুদ্ধে রুশ গোলায় নিহত ভারতীয় পড়ুয়া নবীন শেখরাপ্পার(Naveen Sekharappa) দেহ অবশেষে ফিরল দেশে। সোমবার ভোর তিনটে নাগাদ বেঙ্গালুরু বিমানবন্দরে এসে পৌঁছায় নবীনের দেহ। নবীনের পরিবারের সদস্য ছাড়াও বিমানবন্দরে কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই(Basavaraj Bommai) ও সরকারি আধিকারিকরা উপস্থিত ছিলেন।

সেখানেই নবীনের(Naveen Sekharappa) মৃতদেহে মাল্যদান করেন কর্নাটকের মুখ্যমন্ত্রী এবং নবীনের পরিবারকে সান্ত্বনা জানান। তারপরেই দেহ নিয়ে নবীনের পরিবারের লোকেরা হাভেরি জেলায় বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। নবীনের বাবা জানিয়েছে নবীনের দেহ ডাক্তারি পড়ুয়াদের কাজের জন্য দান করা হবে।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন, ‘নবীনের মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানাই। ইউক্রেনে রুশ গোলায় একজন ভারতীয় পড়ুয়ার মৃত্যুতে আমরা শোকাহত।’

প্রসঙ্গত গত ১লা মার্চ ইউক্রেনে রুশ গোলায় নিহত হয় কর্ণাটকের ছেলে নবীন শেখরাপ্পা জ্ঞানগৌদার। ২১ বছর বয়সী এই ডাক্তারি পড়ুয়া খারকিভে ন্যাশনাল মেডিক্যাল ইউনিভার্সিটির ছাত্র ছিলেন। ১লা মার্চ যুদ্ধ চলাকালীন নবীন বাইরে যান খাবার কিনতে। সেখানেই রুশ গোলায় নিহত হন তিনি।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই(Basavaraj Bommai)-এর তরফে নবীন শেখরাপ্পার(Naveen Sekharappa) পরিবারের হাতে ২৫ লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়েছে। এমনকি নবীনের পরিবারের একজনকে চাকরির আশ্বাসও দেওয়া হয়েছে।