সোমবার, মধ্যপ্রদেশ এবং গুজরাট সরকার সম্প্রতি প্রকাশিত বিবেক অগ্নিহোত্রীর চলচ্চিত্র ‘দ্য কাশ্মীর ফাইলস’-কে (‘The Kashmir Files’) রাজ্যগুলিতে বিনোদন কর প্রদান থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান তার টুইটার হ্যান্ডেলে লিখেছেন, ” #TheKashmirFiles মুভিটি 90 এর দশকে কাশ্মীরি হিন্দুদের বেদনা, কষ্ট, সংগ্রাম এবং ট্রমাগুলির হৃদয় বিদারক বর্ণনা। এটি সর্বাধিক মানুষের দ্বারা দেখা দরকার, তাই আমরা মধ্যপ্রদেশ রাজ্যে এটিকে করমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি..”

এদিকে, গুজরাট সরকার রবিবারও রাজ্যে ‘দ্য কাশ্মীর ফাইল’-কে (‘The Kashmir Files’) করমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে, একজন কর্মকর্তা জানিয়েছেন। ১১ ই মার্চ মুক্তি পাওয়া ছবিটিকে করমুক্ত মর্যাদা দেওয়ার সিদ্ধান্তটি মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল করেছিলেন, সিএমও থেকে একটি টুইট জানানো হয়েছে।

এদিকে, বলিউড অভিনেত্রী কঙ্গনা ছবিটির প্রতি তার সমর্থন প্রকাশ করেছেন, এটিকে অন্যতম গুরুত্বপূর্ণ চলচ্চিত্র বলে অভিহিত করেছেন। তিনি ছবিটি দেখার ইচ্ছাও প্রকাশ করেছেন। পরে, রানাউত বলিউডকে আঘাত করে এবং চলচ্চিত্রের প্রতি কোন সমর্থন না দেখানোর জন্য তাদের সমালোচনা করে একটি দীর্ঘ পোস্ট শেয়ার করেন।

বিবেক অগ্নিহোত্রী দ্বারা রচিত এবং পরিচালিত এবং জি স্টুডিওস দ্বারা প্রযোজিত, ছবিটি (‘The Kashmir Files’) পাকিস্তান-সমর্থিত সন্ত্রাসীদের দ্বারা সম্প্রদায়ের লোকদের পরিকল্পিতভাবে হত্যার পরে কাশ্মীর থেকে কাশ্মীরি হিন্দুদের নির্বাসনকে চিত্রিত করে।

আরও পড়ুন :Basanta utsav : এবারও হচ্ছেনা বসন্ত উৎসব ,বন্ধ পৌষমেলায়ও