‘এবাবা, এত মোটা হয়ে গিয়েছিস’, ‘যাই বল মোটাদের ওয়েস্টার্ন কিন্তু একেবারে মানায় না’, ‘একটু কম খা অন্তত’, ‘বাড়ির সব খাবার বুঝি তুই একাই খাস’-র মতো মন্তব্য নিশ্চয়ই আমরা কমবেশি সকলেই শুনেছি। ৩৬-২৪-৩৬-র মাপকাঠিতে না পড়লেই যেন একরাশ সমালোচনা ভেসে আসে নারী শরীর নিয়ে। এবার তারই ‘ফাটাফাটি’ জবাব দিতে দেখা গেল অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীকে (Ritabhari Chakraborty)। সঙ্গী আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)।

‘ফাটাফাটি’ (Fatafati) আসলে শিবপ্রসাদ ও নন্দিতার প্রযোজনা সংস্থা উইন্ডোজ-এর পরবর্তী ছবি। এক প্লাস সাইজ মডেলের চড়াই-উতরাইয়ের গল্প। চিরাচরিত মডেলদের শারীরিক গড়ন বলতে যে সংজ্ঞা বা ধ্যান-ধারণা রয়েছে, সেই জগদ্দল পাথরকে গুঁড়িয়ে দিতেই আসছে ‘ফাটাফাটি’। যার মুখ্য অর্থাৎ প্লাস সাইজ মডেলের ভূমিকায় দেখা যাবে ঋতাভরীকে (Ritabhari Chakraborty)। আর এই যাত্রায় তাঁর সঙ্গী আবির চট্টোপাধ্যায়।

মঙ্গলবার সিনেমার প্রথম টিজারও প্রকাশ্যে নিয়ে এল উইন্ডোজ। সেই ঝলক শেয়ার করে ঋতাভরী লিখেছেন, “এক প্লাস সাইজ মডেলের গল্প। চলুন সমস্ত চিরাচরিত ধারণাকে ভেঙে গুঁড়িয়ে দেওয়া যাক। এই নারীদিবসে উইন্ডোজ-এর তরফ থেকে আপনাদের জন্য এক ‘ফাটাফাটি’ উপহার। নিজের শরীরকে ফাটাফাটিভাবে সেলিব্রেট করার ছবি ‘ফাটাফাটি’।”

আরও পড়ুন : Women’s Day : আর্থিকভাবে দুর্বল মহিলাদের উপহার অনাথ আশ্রমের