আর্থিক দুর্নীতি নিয়ে অভিযোগ থাকায় রবিবার গ্রেফতার হন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ অফ ইন্ডিয়ার(National Stock Exchange of India) প্রাক্তন এক্সিকিউটিভ অফিসার চিত্রা রামকৃষ্ণ(Chitra Ramkrishna)। তার বিরুদ্ধে অভিযোগ ওঠে ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সংস্থার সিইও থাকাকালীন তিনি হিমালয়ের এক সাধুর নির্দেশ মেনে যাবতীয় নিয়োগ করতেন। পাশাপাশি আর্থিক দুর্নীতি এবং একাধিক গোপন তথ্য ফাঁস করে দিয়েছিলেন বলেও অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এই ঘটনার তদন্তে সিবিআই নামার পরে জানা যায় সেই ‘রহস্যজনক যোগী’ আর কেউ নন বরং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এর প্রাক্তন মুখ্য কার্যনির্বাহী আনন্দ সুব্রহ্মণ্যম(Anand Subramanian)।

একটানা জেরার পর দুর্নীতি ফাঁস হয়ে গেলে গত ফেব্রুয়ারি মাসে তাকে চেন্নাই থেকে গ্রেফতার করে সিবিআই। ৬ মার্চ পর্যন্ত তাকে সিবিআই হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়। সিবিআই এর রিপোর্ট অনুযায়ী ২০১৩ সালে চিত্রা রামকৃষ্ণ(Chitra Ramkrishna) এনএসই-র সিইও হওয়ার পরেই তিনি সুব্রহ্মণ্যমকে প্রতিবছর ৪.২১ কোটি টাকা বেতন দিয়ে নিজের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেন।

সিবিআই জানায় চিত্রা রামকৃষ্ণ তদন্তে অসহযোগিতা করেছেন এবং মামলা সংক্রান্ত যাবতীয় প্রশ্ন এড়িয়ে গেছেন। তাই গত রবিবার অর্থাৎ ৬ই মার্চ চিত্রা রামকৃষ্ণ(Chitra Ramkrishna)কে কো-লোকেশন কেলেঙ্কারি মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়। জানা যাচ্ছে তিনি আগাম জামিনের আবেদন করলেও তা খারিজ হয়ে গিয়েছে।