কলকাতায় ভোটগ্রহণ (Corporation vote) শুরু হয়েছে সকাল থেকেই। পুলিশের নিরাপত্তার ঘেরাটোপে রয়েছে ১৪৪টি বুথ ( Live KMC Polls 2021)।

মোতায়েন হয়েছে সাড়ে ২৩ হাজার পুলিস। কলকাতা পুরভোটে (Corporation vote)এ বার মোট ভোটার ৪০,৪৮,৩৫২ জন।

সবচেয়ে বেশি ভোটার রয়েছে ৬৬ নম্বর ওয়ার্ডে। ৯৫,০৩৮ জন।

আর সবচেয়ে কম ভোটার ৮৭ নম্বর ওয়ার্ডে। সেখানে রয়েছে ১০,০৩৩ জন।

ভোটগ্রহণের জন্য মোট ৪৯৫৯টি বুথের ব্যবস্থা হয়েছে। এর মধ্যে ১১৩৯টি বুথকে সংবেদনশীল বলে চিহ্নিত করা হয়েছে রাজ্য নির্বাচন কমিশনের তরফে।

মানিকতলা এলাকার প্রতিটি ওয়ার্ড থেকে আসছে গন্ডগোলের ঘটনা। তৃণমূলের মিনতি দত্তের বিরুদ্ধে উঠেছে মানিকতলায় রিগিং(Rigging) করার অভিযোগ।

পাশাপাশি মানিকতলাতেই তৃণমূল আশ্রিত মহিলা গুন্ডা বাহিনী মানিকতলা এলাকার সিপিএম পার্টি অফিসের সামনে গিয়ে হামলা করে বলে সূত্রের খবর।

স্থানীয় লোকজন এই ঘটনার ভিডিও করতে গেলে তাদেরকেও সাশানি দেওয়া হয়েছে বলে জানা গেছে। সিপিএম এর পাশাপাশি কংগ্রেসও অভিযোগ তুলেছে অশান্তির।

কংগ্রেস নেতা সন্তোষ পাঠকের(Santosh Pathak) সঙ্গে বচসা বেধেছে পুলিশের। সন্তোষ পাঠকের করা অভিযোগ পুলিশ গ্রহণ করছে না বলে জানান তিনি।

এছাড়াও ৩৮ নম্বর ওয়ার্ডে প্রিসাইডিং অফিসারের(Presiding officer) উপস্থিতিতেই চলছে ছাপ্পা ভোট। ওই ওয়ার্ডের বিরোধী দলের প্রার্থীদের এমনটাই অভিযোগ স্থানীয় তৃণমূল কর্মীদের বিরুদ্ধে।

৭৫ নম্বর ওয়ার্ডে দেখা গেছে তৃণমূলের বাইক বাহিনীর দাপট।

এছাড়াও বেলেঘাটার ৩০ নম্বর ওয়ার্ডে বামপ্রার্থীর এজেন্টকে মারধর করার অভিযোগ উঠেছে। মুখ ফেটেছে বাম এজেন্টের এমনটাই জানা গেছে।

সিপিএমের অভিযোগ, তৃণমূলের লোকজন মারধর করেছে তাদের পোলিং এজেন্টকে। স্বাভাবিক ভাবেই অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।