বাঙালি মানেই খাদ্যরসিক।আর এই খাদ্য রসিক বাঙালির জন্য প্রতিবছরের মতো এ বছরও শুরু হয়ে গেছে দমদম খাদ্য মেলা।এই বছর ‘দমদম খাদ্য মেলা নালে ঝোলে’ একাদশ তম বর্ষে পদার্পণ করেছে। ২০১৩ সালে ‘নালেঝোলে’-র পথ চলা শুরু হয়েছিল।বাঙালির পছন্দের নানারকম খাবার নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় শুরু হলো ২০২৪ এর ‘দমদম খাদ্য মেলা নালে ঝোলে’র পথ চলা।

বিশিষ্ট একাধিক ব্যক্তিদের উপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে সূচনা হয় ‘দমদম খাদ্য মেলা নালে ঝোলে’।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,দমদমের বিধায়ক তথা রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু,রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, তৃণমুল সাংসদ সৌগত রায়,ডক্টর পাঁচু রায়,ডক্টর শান্তনু সেন,অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়,অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য,এই অনুষ্ঠানের উদ্যোক্তা তথা দক্ষিণ দমদম পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের পৌর পিতা দেবাশীষ বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

তবে শুধু বাঙালির পছন্দের খাদ্য নয়,এই খাদ্যমেলাকে আরো আলোকিত করে তুলতে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল।

জানা গিয়েছে,আগামী ২৬ শে জানুয়ারি অব্দি চলবে এই নালে ঝোলে খাদ্য মেলা।এবং প্রত্যেকদিনই স্বনামধন্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন এই খাদ্যমেলায়।

খাদ্য রসিক বাঙালির কাছে এই মেলা একটা অন্য মাত্রা রাখে। কারণ কলকাতার সমস্ত নামীদামি স্টল এই মেলায় অংশগ্রহণ করে। সুতরাং বলাই বাহুল্য, জমজমাট মেলায় ঘুরতে এবং বাহারি নানা পদ আস্বাদন করতে প্রত্যেকদিনই রেকর্ড সংখ্যক ভিড় বাড়তে চলেছে ‘দমদম খাদ্য মেলা নালেঝোলে’-তে।

 

 

 

 

আরো দেখুন:কি কান্ড!বছর ৩৫ বিধবা মহিলার সাথে পালালো ১৮ বছরের যুবক