দিন মজুরের ছেলে হয়েও গোটা রাজ্যে প্রথম হলেন মহম্মদ!ছেলের সাফল্যে আত্মহারা গোটা পরিবার!

বাবা পাট শ্রমিক, পরিবারে নিত্য অভাব।আর্থিক প্রতিকূলতাকে হার মানিয়ে আইডিয়াল টেলেন্ট সার্চ পরীক্ষায় রাজ্যের মধ্যে প্রথম হলেন সপ্তম শ্রেণীর ছাত্র মহম্মদ এহেসান।ছেলের এই সাফল্যে খুশি বাবা-মা থেকে শুরু করে এলাকার সাধারণ মানুষজন।

জানা গিয়েছে, এহেসান-এর বাড়ি হরিশ্চন্দ্রপুর থানার মহেন্দ্রপুর গ্রামে।কালিয়াচক এলাকার এক বেসরকারি মিশনে সদ্য অষ্টম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছে সে। ২০২৩ সালের ১৪ই অক্টোবর All India Ideal Teachers Association দ্বারা আয়োজিত সারা রাজ্য জুড়ে IDEAL TELENT SEARCH নামে এক মেধা পরিক্ষা হয়। যেখানে রাজ্যের বিভিন্ন জেলার হাজার হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। ২৫শে ডিসেম্বর সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে জানা যায় মহম্মদ এহেসান সপ্তম শ্রেণী থেকে রাজ্যের মধ্যে প্রথম স্থানাধীকার করেছে। আর এই খবর চাউর হতেই এহসানের বাড়িতে সংবর্ধনা দিতে ছুটে আসেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীরা।

শনিবার সকালে হরিশ্চন্দ্রপুর এলাকার বিশিষ্ট সমাজসেবক জিয়াউর রহমান চৌধুরী তার বাড়িতে আসেন এবং মিষ্টিমুখ করিয়ে এহসানের হাতে তুলে দেন বিভিন্ন শিক্ষা সামগ্রী। এমনকি, সে যেন ভবিষ্যতে পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে পারে তার জন্য সরকারের কাছে স্কলারশিপে আবেদন করবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এহেসানের বাবা রবিউল ইসলাম একজন সাধারণ দিনমজুর।পাটের গোডাউনে দড়ি পাকানোর কাজ করে কোনোরকমে সংসার চালান। তার দুই ছেলে ও এক মেয়ে। বাস্তুভিটা ছাড়া আর কিছুই নেই তার।একটি মাত্র ভাঙাচোরা মাটির ঘরে কোনোরকমে দিন গুজরান করেন গোটা পরিবার-সহ তিনি। এই সামান্য ইনকামে ছেলের পাড়াশোনর খরচের পাশাপাশি সংসারের খরচ জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে তাকে।তাই তিনিও সরকারের কাছে সাহায্যের আবেদন করেছেন।

 

আরো দেখুন:লটারিতে জিতেছে এক কোটি টাকা! কিন্তু, লটারি এজেন্ট টিকিট নিয়ে নিলেও, মেলেনি টাকা