আজ প্রবল বৃষ্টি হবে রাজ্যের ১০টি জেলায়। জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। আজ কলকাতার আকাশ সকাল থেকেই মেঘলা। কোথাও কোথাও দু এক পশলা বৃষ্টিও হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, উত্তরবঙ্গের উল্লিখিত পাঁচটি জেলার কিছু কিছু এলাকায় ভারী বর্ষণ হতে পারে। দক্ষিণবঙ্গের অন্তত পাঁচটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন দার্জিলিং এবং কালিম্পং-এ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বাতি তিন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামী ৩০-৪০ ঘন্টার মধ্যে অস্বস্তিকর আবহাওয়া সহ হালকা বৃষ্টিপাতের সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে এবং এই সপ্তাহান্তে বর্ষার আরও পুনরুজ্জীবন প্রত্যাশিত হবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৬-২৮

👉বৃষ্টি: হালকা

👉 মেঘলা: বেশিরভাগই আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

আগামী ২৪ ঘন্টার মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি তিনটি জেলা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরও (Weather Update) জানিয়েছে যে জেলাগুলিতে তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গে এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। বাকি জেলাগুলিতে এদিন হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘাচ্ছন্ন থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন স্বাধীনতা দিবস স্পেশাল তেরঙা স্যান্ডুইচ

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours