মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM). বাসভবনের আশেপাশের সমস্ত রাস্তায় জারি ১৪৪ ধারা। কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল আইনশৃঙ্খলা
বজায় রাখতে এই নির্দেশ জারি করেছেন।

শনিবার কলকাতার রাজপথে এক বিশাল সমাবেশের আয়োজন করে সরকারি কর্মচারী, সংগ্রামী যৌথ মঞ্চ। ডিএ-র দাবীর বিষয়ে, এই মিছিলটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন হরিশ মুখার্জি রোডের কাছে দিয়ে গিয়েছিল। এরপরই ব্যবস্থা নেয় পুলিশ।

মিছিলটি তৃণমূল নেতা অভিষেকের বাড়ির সামনে দিয়ে যায়। মিছিলের ধারা পৌঁছে গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM) এলাকায়। হাজরা থেকে বামপন্থী বিজেপি ও কংগ্রেস নেতারা একসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন।

কলকাতা পুলিশ কমিশনারের নির্দেশে মুখ্যমন্ত্রীর বাসভবন ছাড়াও কালীঘাটের বেশ কয়েকটি এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সূত্রের খবর, দুই মাসের জন্য এই নির্দেশিকা জারি করেছে পুলিশ। বর্তমানে ওই এলাকায় যেকোনও ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কালীঘাটের অনেক রাস্তায় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।
মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সতর্কতার পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশ।

হরিশ মুখার্জি রোডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে দিয়ে মিছিলের সময় এই স্লোগান তোলা হয়েছিল বলে অভিযোগ। এরপর আগামী দুই মাসের জন্য মুখ্যমন্ত্রীর বাসভবনের চারপাশে ১৪৪ ধারা জারি করা হয়। এ নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছেন বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী।