পঞ্চায়েত ভোটের আগে পিছিয়ে পড়া জেলাতেই বেশি করে নজর দিতে চলেছেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাই এবার সংগঠনে জোর দিতে জেলায় জেলায় সফর সারবেন তিনি।শনিবার আলিপুরদুয়ার দিয়ে যা শুরু হতে চলেছে।আর এই সভাকে ঘিরে এখন জোরকদমে শুরু হয়েছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সভার জন্য সেজে উঠেছে ইতিমধ্যেই মাঠ।

সভামঞ্চের পিছনেই রয়েছে অস্থায়ী হেলিপ্যাড। শুক্রবার সেখানে শেষ হয়েছে ট্রায়াল রান। কলকাতা থেকে চপারে করে সরাসরি শনিবার বেলায় উপস্থিত হবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।এখন এই সভা যাতে সুষ্ঠুভাবে হয়, সেদিকে তাকিয়ে তৃনমূল নেতৃত্ব। নেতাদের আশা এই সভায় লোক আসবে লক্ষাধিক।

প্রসঙ্গত,পঞ্চায়েত নির্বাচনের আগে অভিষেকের এই সভা তৃণমূলের কাছে বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ। কারণ, গত বিধানসভা নির্বাচনে আলিপুরদুয়ার জেলাতে একটি আসনেও জেতেনি তৃণমূল। তবে, কিছুদিন আগেই বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল। এবার উত্তরবঙ্গের এই জেলায় বেশি নজর শাসকদলের। যেখানে পদ্মশিবিরের পালে হাওয়া লেগেছিল, সেখানেই তাদের ভিত নড়িয়ে দিয়ে জোড়াফুল ফোটাতে চান অভিষেক। আর তাঁর সভা ঘিরে তৃণমূলের কর্মী-সমর্থকদের উত্‍সাহ তুঙ্গে।