ফের উত্তপ্ত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva-Bharati University)।মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে পড়ুয়াদের অবস্থান মঞ্চ ভেঙে দিলেন নিরাপত্তারক্ষীরা।জানা যায়,বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তী ২১ দিন ঘেরাও থাকার পর মঙ্গলবার বাড়ি থেকে বেরোনোর চেষ্টা করলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। এই ঘটনার পর রাতে ফের উত্তাল হয়ে ওঠে বিশ্বভারতী।

মধ্যরাত্রে উপাচার্যের বাসভবনের সামনে ছাত্র-ছাত্রীদের করা অবস্থান মঞ্চ ভেঙে দেয় বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীরা।পড়ুয়াদের অভিযোগ,মধ্যরাতে মত্ত অবস্থায় এসে নিরাপত্তারক্ষীরা তাঁদের মারধর করেন।এমনকি, নিরাপত্তারক্ষীরা মত্ত অবস্থায় ছাত্রীদের ধর্ষণ করার হুমকি দিয়েছেন বলেও দাবি করছেন কয়েকজন পড়ুয়ার।বিশ্বভারতীর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অশোক মাহাতোর উপস্থিতিতে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

আরেকদিকে,বিশ্বভারতীর ভারপ্রাপ্ত রেজিস্টার অশোক মাহাতোর দাবি,মধ্যরাতে বিশ্বভারতীর অধ্যাপক অধ্যাপিকাদের বাড়িতে বাড়িতে গিয়ে ঢিল ইট ছোড়া হচ্ছে।সেই কারণেই বিশ্বভারতীর নিরাপত্তাকর্মীরা মধ্যরাতে গিয়ে অবস্থান মঞ্চ ভেঙেছেন।এবং ঘটনাস্থল থেকে বেশ কিছু বোল্ডার ইটও উদ্ধার হয়েছে বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তীর পদত্যাগের দাবিতে আন্দোলন চালাচ্ছে পড়ুয়ারা।মঙ্গলবার সকালে পড়ুয়াদের আন্দোলন ঘিরে উত্তাল হয়ে উঠেছিল বিশ্বভারতী।ওইদিন উপাচার্য কেন্দ্রীয় অফিসে যাতে চাইলে ছাত্রদের বাধার মুখে পড়েন।পড়ুয়াদের সঙ্গে উপাচার্যের বচসা হয়।পড়ুয়াদের লক্ষ্য করে উপাচার্য ঢিল ছুঁড়ছেন এমন দৃশ্যও দেখা যায়।বেশ কয়েকজন পড়ুয়া আহত হন।

 

আরো পড়ুন:Duare Ration:দুয়ারে রেশন সামগ্রী দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত ধূপগুড়ি