গায়ক-অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ (Diljit Dosanjh) সিধু মুসওয়ালার হত্যা মামলায় মুখ সরব হয়েছেন। দিলজিৎ এর জন্য সরকারকে দায়ী করেছেন।

চলতি বছরের ২৯ মে পাঞ্জাবের মানসা জেলায় বিখ্যাত গায়ক সিধু মুসেওয়ালাকে (Sidhu Moosewala) গুলি করে হত্যা করা হয়। ফিল্ম কম্প্যানিয়নের সাথে একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে, দিলজিৎ দোসাঞ্জ (Diljit Dosanjh) মুসওয়ালার মৃত্যুর পরে তার বাবা-মাকে কীভাবে কষ্ট পেতে হয়েছে সে সম্পর্কে কথা বলেছেন। অতীতে কীভাবে প্রায়শই শিল্পীদের হত্যা করা হয়েছে সে সম্পর্কেও তিনি কথা বলেছেন। এসব হত্যাকাণ্ডে রাজনীতির অভিযোগ তুলেছেন তিনি।

সিধু মুসওয়ালা এবং দীপ সিধুর হত্যাকাণ্ডের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “এরা সবাই কঠোর পরিশ্রম করেছে। আমি মনে করি না একজন শিল্পী কারও প্রতি অন্যায় করতে পারে, আমি আমার নিজের অভিজ্ঞতার কথা বলছি। তার এবং অন্য কারো মধ্যে কিছুই হতে পারে না। তাহলে কেন কেউ অন্য কাউকে মারবে? এটা খুবই দুঃখজনক ব্যাপার। এমনকি এটা নিয়ে কথা বলাও খুব কঠিন। চিন্তা করুন, আপনার একটাই সন্তান আছে এবং তিনি মারা যান। তার বাবা এবং মা, তারা কীভাবে এটির সাথে জীবনযাপন করবে। আপনি কল্পনা করতে পারবেন না যে তারা কী অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে, কেবল তারাই জানে।”

দিলজিৎ আরও যোগ করেছেন, “এটি ১০০% সরকারের ব্যর্থতা। এটি রাজনীতি এবং রাজনীতি খুব খারাপ। আমরা ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে তিনি ন্যায়বিচার পান এবং এমন মর্মান্তিক ঘটনা আর কখনও না ঘটে। আমরা একে অপরকে হত্যা করার জন্য এই পৃথিবীতে জন্মায়নি কিন্তু এটি শুরু থেকেই হয়ে আসছে। এর আগেও শিল্পীকে হত্যা করা হয়েছে… আমার মনে আছে আমি যখন শুরু করি, তখন সমস্যা ছিল। মানুষ অনুভব করত কেন এই ব্যক্তি এত সফল হচ্ছে কিন্তু কাউকে হত্যা করা শুধুই… আমি জানি না। এটা সরকারের ১০০% দোষ এবং আমার মতে এটাই রাজনীতি”।

মুসওয়ালা সেই ৪২৪ জনের মধ্যে ছিলেন যাদের নিরাপত্তা অস্থায়ী ভিত্তিতে পাঞ্জাব পুলিশ ছাঁটাই করেছিল। লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্য সতীন্দরজিৎ সিং ওরফে গোল্ডি ব্রার গায়ককে হত্যার দায় স্বীকার করেছেন। দিলজিৎকে শেষ দেখা গিয়েছিল Netflix সিনেমা ‘জোগি’তে, যেটি প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর দিল্লিতে শিখ সম্প্রদায়ের দুর্ভোগের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। বর্তমানে, গায়ক তার ‘বর্ন টু শাইন’ মুম্বাই সফরের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

আরও পড়ুন…Jubin Nautiyal: অনুরাগীদের সাথে নিজের স্বাস্থ্যের আপডেট শেয়ার করলেন গায়ক জুবিন নটিয়াল