বৃহস্পতিবার কলকাতার উত্তীর্ণ ভবনে তৃণমূল কংগ্রেসের বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে এমনই প্রতিহিসার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যদিও কার কান মুলবেন তার নাম মুখে নেননি তিনি।বৃহস্পতিবার শাসক দলের তরফ থেকে ভবানীপুরে বিজয়া সম্মিলনীর আয়োজন করা হয়।দলীয় স্তরের সেই সম্মেলনে হাজির ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ভবানীপুরের বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায়।ভবানিপুরের উত্তীর্ণতে এই বিজয়া সম্মিলনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন,”কী ভাবে এরা? পুলিশকে লাঠিপেটা করে আন্দোলন হয়?, নাকি ঘরে বসে এজেন্সি দিয়ে আন্দোলন?আজ তুমি ক্ষমতায় আছো, অনেক এজেন্সিকে ব্যবহার করছো। কাল তুমি ক্ষমতায় না থাকলে, ঘরে গিয়ে এজেন্সি কান মুলে দেবে।এজেন্সির কানমোলার জন্য তৈরি থাকুন।”

রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল প্রসঙ্গ টেনে বলেন,” বাংলা ভাষার সঙ্গে আমরা যাঁরা যুক্ত, তাঁরা তো আছি-ই, বাংলা যাঁদের মাতৃভাষা নয়, তাঁরাও আছেন। বিহারি, জৈন, ইউপি সমাজ, গুজরাতি, রাজস্থানী, সংখ্যালঘু সমাজের সকলে আছেন। পুলিশের বন্ধুরাও আছেন। এখন লুকনোর ব্যাপার নেই। সবার হাতে এখন স্মার্ট ফোন। আমাদের দল মুক্ত হাওয়ার মতো চলে। দুর্গা পুজো প্রায় ১ মাস ধরে শুরু হয়েছে। ১ সেপ্টেম্বর মিছিলে বাজনা বেজে গিয়েছিল। সব কিছু স্বপ্ন বলে মনে হচ্ছে। পুজো হয়ে গিয়েছে, তারপর পুজো কার্নিভাল। ১০০ ক্লাবের কার্নিভাল করতে ৬ ঘণ্টা লেগেছিল। সবাই খুব ভাল ছিলেন। গতকাল বিজয়া সম্মিলনী ছিল। সেটিও দারুন হয়েছে। এরপর আমাদের কালীপুজো, দীপাবলি, ছট পুজা আছে।”

তিনি আরও বলেন, ” রেড রোডে ইদের নামাজ হয়, আবার কার্নিভাল-ও হয়। অনেকে এটা নিয়ে আদালতে গিয়েছিল। সে অবশ্য যেতেই পারে। আমরা সবাই একসঙ্গে চলি। ভাল করে কালীপুজো করতে হবে। বাজি নিয়ন্ত্রিত করতে হবে। আমার আনন্দ যেন, অন্যদের দুঃখ না হয়। আমি পরেশনাথ মন্দিরের গিয়েছিলাম। আমি ইস্কন মন্দিরেও গিয়েছিলাম। ওরা আমাকে রথে ডাকে।”

 

আরো পড়ুন:Mamata : ‘সবটাই ঢপ’ তাজপুরে বন্দর নিয়ে মমতাকে কটাক্ষ শুভেন্দুর