চেতলা অগ্রণী ক্লাবে পুজোর সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।রবিবার,মহালয়ার দিন বিকেলে চেতলা অগ্রণী ক্লাবে পুজো মণ্ডপে যান মুখ্যমন্ত্রী।প্রতিবারের মতো এবারেও মা দুর্গার চক্ষুদান করেন তিনি।তুলি দিয়ে মা দুর্গার চোখ এঁকে দিয়ে চেতলা অগ্রণী ক্লাবের পুজোর শুভ সূচনা করলেন মমতা। এদিন চেতলা অগ্রণী ক্লাবের পুজোর থেকেই জেলার বেশ কয়েকটি পুজোর ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।শুধু চেতলা নয়,এর পাশাপাশি রবিবার শহরের আরও বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করেন তিনি।

সূত্রের খবর,যোধপুর পার্কের পুজো উদ্বোধন করার পরে মুখ্যমন্ত্রী উপস্থিত হয়েছিলেন চেতলা অগ্রণী’তে।সেখানে প্রদীপ প্রজ্জ্বলন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরে দেবীর তৃতীয় নয়নে ‘চক্ষুদান’ করেন। বিগ্রহে পুস্পার্ঘ্যও নিবেদন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ৬টা ২১ মিনিট নাগাদ তিনি ভার্চুয়াল ভাবে রাজ্যের সমস্ত জেলার প্রায় ২৬৩ টি পুজো উদ্বোধন করেন।

মুখ্যমন্ত্রী এদিন তাঁর বক্তব্যে বলেন, ‘ভিড় সামলানো পুজোগুলোর দায়িত্ব। ববি (ফিরহাদ হাকিম) মাঝে মাঝে ভিআইপি টানার জন্য রাস্তা করে দেয়, আমি সুজিতকেও (সুজিত বসু) বলেছি, রাস্তা সচল রাখতে হবে।’ মুখ্যমন্ত্রী এদিন মেয়র ফিরহাদ হাকিমকে বলেন, চেতলা অঞ্চলে নির্মলা মিশ্র ও প্রণব মুখোপাধ্যায়ের স্মরণে কিছু একটা করতে।

শুধু উদ্বোধন বা দেবীর চক্ষুদানই নয়, মুখ্যমন্ত্রী এবার পুজোয় আটটি গানও লিখেছেন এবং সুর করেছেন! এর একটি গান গেয়েছেন বাবুল সুপ্রিয়ও। যদিও জানা গিয়েছে, সেই গান নাকি পছন্দ হয়নি মমতার। তিনি বলেছেন, বাবুল নাকি অন্তর দিয়ে গান গাননি!

 

আরো পড়ুন:TMC:তবে কি তৃণমূল সরকারের শেষক্ষেপণ?মুখ্যমন্ত্রীর সৈনিকদের বিদায় বার্তায় চিন্তার ভাঁজ দলের অন্দরে