মারাঠি ফিল্ম ইন্ডাস্ট্রির জাতীয় পুরস্কারপ্রাপ্ত সিনেমা নির্মাতা নাগরাজ মঞ্জুলের তিন-তিনটে ছবিতে অভিনয় করেছিলেন সুরজ পারওয়ার। সেই ছবিগুলির মধ্যে আছে ‘সাইরাট’, ‘পিস্তুল্য’ এবং ‘ফ্যানড্রাই’।

‘সাইরাট’-এর একাধিক রিমেক হয়েছে বিভিন্ন ভাষার ছবিতে এ দেশেই। শ্রীদেবীর বড়ো মেয়ে জাহ্নবীর প্রথম ছবি ‘ধড়ক’ ছিল ‘সাইরাট’-এরই হিন্দি রিমেক। সেই ‘সাইরাট’-এ ‘প্রিন্স দাদা’র চরিত্রে অভিনয় করেছিলেন সুরজ পারওয়ার। সেই সুরজের বিরুদ্ধেই এবার উঠেছে লোক ঠকানোর অভিযোগ।

মহারাষ্ট্রের আহমেদনগর জেলার নেভাসা এলাকার ভেন্ডা গ্রামের বাসিন্দা মহেশ ওয়াঘাদকর নামে এক ব্যক্তি মুম্বাইয়ের মন্ত্রালয়ের কর্মচারী বলে দাবি করা কিছু লোকের বিরুদ্ধে এফআইআর দায়ের করার পরে তার নাম মামলায় জড়িয়ে পড়ে। অভিযুক্তরা ওয়াঘাদকরকে সরকারি চাকরির আশ্বাস দিয়েছিল।

পুলিশ জানিয়েছে, সরকারী চাকরি পাইয়ে দেওয়ার নামে ৫ লাখ টাকা চাইত এই ষড়যন্ত্রকারীরা। অভিযোগকারীদের মধ্যে একজন জানিয়েছেন, তাঁর কাছে সুরজ ও তিন অভিযুক্ত প্রথমে ২ লাখ টাকা নিয়েছিলেন। চাকরি হয়ে গেলে তাঁকে আরও ৩ লাখ টাকা দিতে হবে এমন কথা হয়েছিল তাদের।

সুরজ ও অন্যান্য অভিযুক্তরা ভুয়ো সরকারী অফার লেটার, ভুয়ো সরকারী স্ট্যাম্পের সাহায্য নিয়ে এই কাজ করেছেন। পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদের সময় দুই অভিযুক্ত স্বীকার করেছে, সরকারী স্ট্যাম্প জাল করে এই কাজ করেছে তারা। এবং সেই কাজ তারা করেছে সুরজের সাহায্য।

অভিনেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে আহমেদনগর পুলিশ স্টেশনে। তাঁকে জেরা করা হবে খুব তাড়াতাড়ি। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, “সুরজকে খুব তাড়াতাড়ি জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হবে। “পুলিশ সূত্রে জানা যাচ্ছে তেমনটাই।

পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪৬৫, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। গ্রেফতারকৃত কয়েকজনের কাছ থেকে তারা কিছু রাবার স্ট্যাম্প এবং অন্যান্য সন্দেহজনক সামগ্রীও উদ্ধার করেছে।

আরও পড়ুন…Vidya Balan : ভিন্ন দুটি চলচ্চিত্রের জন্য পুরস্কার জিতলেন বিদ্যা বালান