কাল থেকেই খবরের শিরোনামে গার্ডেনরিচ।কারণ এই গার্ডেনরিচ আবার তরতাজা করে তুলল অপিতার স্মৃতি।আবারও মানুষ দেখলো দুর্নীতি,টাকার পাহাড়।আর অপরদিকে সেই গার্ডেনরিচেই ঘটল তৃণমূল (Tmc) কাউন্সিলরের ছেলের মৃত্যু।

জানা গিয়েছে, কলকাতা পুরসভার ১৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রঞ্জিত শীলের ছেলে পিন্টু শীলের রহস্যমৃত্যু ঘটেছে।শনিবার রাতে নিজের অফিসেই পিন্টুর ঝুলন্ত দেহ দেখতে পান কয়েকজন। এরপরই খবর যায় পুলিশের কাছে। প্রাথমিকভাবে পিন্টু আত্মহত্যা করেছে বলে অনুমান। ঝুলন্ত অবস্থায় দেহ উদ্ধার হয়েছে পিন্টুর। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

মৃতের পরিবার সূত্রে খবর,মৃত পিন্টু শীল নির্মাণ ও প্রোমোটিং সংক্রান্ত কাজকর্ম করতেন। সেই অফিস থেকেই উদ্ধার হয় দেহ। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই অফিসে কয়েকজন তাঁকে ডাকতে এসেছিলেন। তখনই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়ে গিয়েছিল পিন্টুকে। সেখানকার চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

স্থানীয়দের একাংশ জানাচ্ছেন, কোনও সুইসাইড নোট চোখে পড়েনি তাঁদের। আবার অন্য অংশের মতে, তাঁরা প্রথমে কিছু টের পাননি। পিন্টুর স্ত্রী ও দুই সন্তানকে দেখে ছুটে আসেন সকলে। তার পরই জানাজানি হয় বিষয়টি। প্রথমে অনেকে ভেবেছিলেন, মদ্যপান করে সংজ্ঞা হারিয়েছেন পিন্টু। কিন্তু পরে আসল ঘটনা বুঝতে পারেন পড়শিরা। প্রাথমিক ভাবে যা সন্দেহ করা হচ্ছে, তা যদি সত্যি হয় তা হলে প্রশ্ন থাকে কেন হঠাত্‍ এমন পথ বেছে নিলেন পিন্টু? পড়শিরা এখনও আঁধারে। একজনের কথায়, ‘গত কালও কথা হয়েছিল। ওঁর মাথায় যে কোনও টেনশন রয়েছে, সেটা বুঝতেই পারিনি।’ তবে স্ত্রীর সঙ্গে কিছু কথা কাটাকাটি হয়েছিল, সেটা জানা গিয়েছে। তার জেরেই কি এই পথ বাছলেন পিন্টু? মৃতের স্ত্রী নিজে অবশ্য একেবারেই সে কথা মনে করেন না।

প্রসঙ্গত, দিন কয়েক আগে খিদিরপুরে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল তৃণমূল কাউন্সিলরের ছেলের। ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার) রাম পেয়ারে রামের ছেলে রাম কিঙ্কর রামের মৃত্যু হয়েছিল। লরির চাকায় যে গাড়িটি পিষে গিয়েছিল, সেই গাড়িতেই ছিলেন রাম কিঙ্কর রাম। তিনিই গাড়িটি চালাচ্ছিলেন। দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা গ্যাস কাটার দিয়ে গাড়িটি কেটেই গুরুতর আহত অবস্থায় রাম কিঙ্কর রামকে উদ্ধার করে এস.এস.কে.এম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিত্‍সকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।এবার ওই এলাকার আরও এক কাউন্সিলরের ছেলের মৃত্যুর ঘটনা ঘটল। তবে, এই মৃত্যু দুর্ঘটনার ফলে নয়, বরং রহস্যে মোড়া।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:এবার ইডির নজরে অভিষেকের শ্যালিকা!আটকে দিল ব্যাংকক যাওয়া